ছেলের মনোনয়ন প্রত্যাহারের জন্য বাবাকে হুমকি

- Advertisement -

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রনবীর মিত্র বসুনিয়াকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে এ ঘটনায় ওই প্রার্থীর বাবা অশ্বিনী কুমার বসুনিয়া হাতীবান্ধা থানায় সাধারণ ডায়েরি করেছেন।

এরআগে রবিবার (৫ নভেম্বর) দিবাগত রাত নয়টার দিকে উপজেলার নওদাবাস ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান অশ্বিনী কুমার বসুনিয়ার বাড়িতে এই ঘটনা ঘটে। এ সময় কম্পিউটারে টাইপিং করা এবং ওই পৃষ্ঠার উল্টো দিকে হাতে লেখা একটি চিঠির মাধ্যমে হুমকি দেওয়া হয়। এরইমধ্যে আবারও সোমবার (৬ নভেম্বর) সকাল নয়টার দিকে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অশ্বিনী কুমার বসুনিয়াকে অপরিচিত নম্বর থেকে কল দিয়ে হুমকি দেওয়া হয়েছে। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রনবীর মিত্র বসুনিয়া ওই ইউপির বর্তমান চেয়ারম্যানের ছেলে।

থানায় লিখিত জিডি সুত্রে জানাযায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওই উপজেলার নওদাবাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অশ্বিনী কুমার বসুনিয়ার ছেলে রনবীর মিত্র বসুনিয়া স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। ওইদিন প্রতিদিনের মতই নির্বাচনী প্রচারণা চালাতে বাড়ির বাইরে যান স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রনবীর। এ সময় তার বাবা বর্তমান চেয়ারম্যান অশ্বিনী কুমার ছিলেন বাড়ির বাইরে । এমতাবস্থায় ওইদিন রবিবার (৫ নভেম্বর) রাত নয়টার দিকে অপরিচিত এক যুবক তাদের বাড়িতে এসে চেয়ারম্যানের স্ত্রীর হাতে একটি চিঠি দিয়ে যায়। পরে ওই যুবক চলে গেলে তারা চিঠি খুলে দেখেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রনবীর মিত্র বসুনিয়াকে নির্বাচন থেকে সরে যেতে বলা হয়েছে, নির্বাচন থেকে সরে না গেলে তাদের মেরে ফেলা হবে বলে চিঠিতে লেখা ছিলো। এমতাবস্থায় পরদিন সোমবার (৬ নভেম্বর) সকালে আবারও ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অশ্বিনী কুমার বসুনিয়াকে অপরিচিত নম্বর দিয়ে কল করে হুমকি দেওয়া হয়।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রনবীর মিত্র বসুনিয়া বলেন, আমার বাড়িতে এসে চিঠি এবং আমার বাবাকে ফোন করে হুমকি দেওয়া হচ্ছে। প্রতিপক্ষ আমার জনপ্রিয়তা দেখে বিচলিত হয়ে হয়তো এসব করছে। আমি আইনের আশ্রয় নিয়েছি, আশা করছি পুলিশ প্রশাসন তদন্ত করেই ব্যাবস্থা নিবে।

নওদাবাস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অশ্বিনী কুমার বসুনিয়া জানান, সোমবার সকালে একটি অচেনা নম্বর থেকে তাকে ফোন দিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে। কলদাতা তাকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার ছেলে রনবীর মিত্র বসুনিয়াকে নির্বাচন থেকে সরে না গেলে তাকে ও তার ছেলেকে মেরে ফেলার হুমকি দিয়েছে। আমি নিরাপত্তার জন্য থানায় একটি জিডি করেছি।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি, তদন্ত চলমান আছে, খুব দ্রুতই আমরা হুমকিদাতাকে বের করতে পারবো বলে আশা করছি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ