জন্মভূমি পেনসিলভ্যানিয়া তাকে হতাশ করেনি

একেই বলে জন্মভূমি। জন্মভূমি পেনসিলভ্যানিয়া তাকে হতাশ করেনি। নিজের সন্তান বলে জো বাইডেনকে কোলে তুলে নিয়েছে পেনসিলভ্যানিয়া। যুক্তরাষ্ট্রের এ রাজ্যেই তার জন্ম। এখানকার আলো-বাতাসে কেটেছে তার শৈশব। এ রাজ্যের স্ক্যানটনের মাটি গায়ে মাখানো সন্তানকে সেরা উপহার তুলে দিল পেনসিলভ্যানিয়া।

বিশ্বের সবচেয়ে শক্তিধর হিসেবে তার সন্তানকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে নির্বাচিত করেছে। অন্য অনেক রাজ্য জো বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী করলেও পেনসিলভ্যানিয়ার বিজয়ের সঙ্গে রয়েছে তার আত্মার সম্পর্ক। সে কথাই জানান দিলেন পেনসিলভ্যানিয়ার মানুষ।

তারা জানিয়ে দিলেন জো বাইডেন দেলাওয়ার রাজ্যে বসবাস করলেও তাকে নিজেদের সন্তান মনে করেন পেনসিলভ্যানিয়াবাসী। টান টান উত্তেজনার মধ্যে প্রেসিডেন্ট নির্বাচনে এখানকার ২০টি ইলেকটোরাল কলেজ ভোট তারা তুলে দিয়েছেন বাইডেনের হাতে। অমনি সারাবিশ্বে সংবাদ শিরোনাম পাল্টে গেল।


আরও পড়ুন


সবাই লিখতে শুরু করলেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন। নির্বাচনে জালিয়াতি, অনিয়মের অভিযোগে পরাজিত ট্রাম্প টিম আইনের আশ্রয় নিলেও বাইডেন একজন দক্ষ রাজনীতিকের পরিচয় দিয়েছেন। নেতাকর্মীদের তিনি শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। এখনও জর্জিয়া, অ্যারিজোনার ফল ঘোষণার বাকি। এসব রাজ্যে বাইডেন এগিয়ে আছেন। যদি এগুলোতে তিনি বিজয়ী হন তাহলে তার মোট ইলেকটোরাল কলেজ ভোট দাঁড়াবে ৩০৬। এ এক বিশাল সংখ্যা।প্রয়োজনের তুলনায় তার ভান্ড উপচে পড়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: