Homeখেলাজয়ে ফিরল টটেনহ্যাম, কষ্টার্জিত জয় ইন্টারের

জয়ে ফিরল টটেনহ্যাম, কষ্টার্জিত জয় ইন্টারের

টানা দুই হারের পর ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ম্যাচে হ্যারি কেইনের গোলে ফুলহামকে হারিয়ে জয়ে ফিরেছে টটেনহ্যাম হটস্পার।

সোমবার (২৩ জানুয়ারি) রাতের ম্যাচে ফুলহামকে ১-০ গোলে হারিয়েছে হটস্পার।

আরেক ম্যাচে সিরিআ-তে কষ্টার্জিত জয় পেয়েছে ইন্টার মিলান। এম্পোলিকে এক মাত্র গোলে হারিয়েছে তারা। গোল ব্যবধানে রোমাকে পেছনে ফেলে টেবিলের তিন নম্বরে এখন নেরাজ্জুরিরা।

ইপিএলের পয়েন্ট টেবিলে সবসময়ই লড়াই হয় দুই ধাপে। একটা অংশে শিরোপার জন্য লড়তে থাকে দু-তিনটা দল। অন্য পাশে শীর্ষ চারে থাকার এক যুদ্ধ চলে অন্যদের মাঝে।

টটেনহ্যাম হটস্পারের জন্য এবারের লড়াইটা দ্বিতীয় ধাপের। শিরোপার দৌড়ে কখনোই ছিল না তারা। তাই টেবিলের চার নম্বর দল হওয়ার জন্যই চলছে প্রাণপণ চেষ্টা। যেখানে তাদের বড় প্রতিদ্বন্দ্বী ব্রাইটন ও ফুলহাম। এবার তাদের একজনকে হারিয়ে অনেকটাই নির্ভার কন্তে বাহিনী।

ফুলহামের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই পরিষ্কার আধিপত্য ছিল স্পারদের। হ্যারি কেইন, পেরিসিচ, সন হিউং-মিনদের আক্রমণে তটস্থ হয়ে পড়ে স্বাগতিকরা। অতিথিদের একের পর অ্যাটাক আটকাতে হিমশিম খান লেনো। তবে চূড়ান্ত সাফল্য পেতে অনেকটা অপেক্ষা করতে হয় লিলি হোয়াইটইদের।

প্রথমার্ধের একেবারে যোগ করা সময়ে দুই তারকার যুগলবন্দিতে এগিয়ে যায় স্পাররা। সন হিউং মিনের অ্যাসিস্টে দারুণ এক গোল করে ক্রাভেন কটেজ স্টেডিয়ামকে স্তব্ধ করে দেন হ্যারি কেইন। আনন্দে ভাসে টটেনহ্যাম শিবির।

এরপর আরও অনেকবার গোলের সুযোগ তৈরি করেছিল তারা। কিন্তু বল জালে পাঠাতে পারেনি। শেষ পর্যন্ত এক গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় কন্তে শিষ্যদের।

অন্যদিকে সিরিআ’য় কষ্টার্জিত এক জয় পেয়েছে ইন্টার মিলান। ন্যূনতম ব্যবধানের জয় হলেও গোল পেতে বেশ বেগ পেতে হয়েছে নেরাজ্জুরিদের।

কিক অফের পর থেকে মাঝমাঠ দখলে থাকলেও অ্যাটাকিং থার্ডে বড্ড এলোমেলো ছিল ইন্টার। যে কারণে, গোলশূন্য অবস্থায়ই বিরতিতে যেতে হয় তাদের।

পরে ৬১ মিনিটে ভাঙে ডেডলক। বাজরেমির অ্যাসিস্ট থেকে স্কোর করেন ট্মাসো বালাঞ্জি। আনন্দে ভাসে মিলান। এ জয়ে গোল ব্যবধানে রোমাকে পেছনে ফেলেছে ইন্টার।

সর্বশেষ খবর