Homeখেলাজয় ছাড়া কিছু ভাবছে না পিএসজি, এমবাপ্পে-মেসিকে আটকাবে বায়ার্ন

জয় ছাড়া কিছু ভাবছে না পিএসজি, এমবাপ্পে-মেসিকে আটকাবে বায়ার্ন

চাম্পিয়ন্স লিগ মানেই পিএসজির দুঃখস্মৃতি। সাম্প্রতিক সময়ে তো ব্যাপারটা রূপ নিয়েছে ট্র্যাজেডিতে। কারণ গত কয়েকটা আসরেই দুর্দান্ত শুরু করে কাজে লাগাতে পারেনি প্যারিসের দলটি। শুধু শিরোপা জেতা বাদে ফাইনাল পর্যন্ত সবগুলো স্তরেই খেলেছে লা প্যারিসিয়ানরা। কিন্তু অধরাই রয়ে গেছে ইউরোপসেরার খেতাব।

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের আরও এক পরীক্ষার সামনে পিএসজি। তবে চ্যালেঞ্জটা মোটেও সহজ হচ্ছে না। কারণ ঘরের মাঠেই এই দলের বিপক্ষে ১-০ গোলে হেরেছে পিএসজি। আর এবার তো খেলা প্রতিপক্ষের মাঠে। তাই বায়ার্নের ১১ জন খেলোয়াড়ই নয়, দর্শকভর্তি গ্যালারির বিপক্ষেও লড়তে হবে লা প্যারিসিয়ানদের।

চ্যাম্পিয়ন্স লিগে বরাবরই বায়ার্নের সামনে নড়বড়ে পিএসজি। তার ওপর দলের অন্যতম তারকা নেইমারকে পাওয়া যাবে না গুরুত্বপূর্ণ এই ম্যাচে। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান এই তারকা। নেইমারকে না পাওয়টা যে বিরাট ক্ষতি সেটা মানছেন কোচ ক্রিস্টোফার গালতিয়েরও। তবে জয় ছাড়া কিছু ভাবছেন না এই কোচ।

মঙ্গলবার ম্যাচের আগের দিন দলের হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন পিএসজি বস গালতিয়ের। নেইমারের প্রসঙ্গ এলে তিনি বলেন, ‘এটা খুবই দুঃখজনক যে নেইমার ইনজুরিতে। দলের জন্য এটা বড় ঘাটতি। সে ১৭টি গোল করেছে, অনেক অ্যাসিস্টও করেছে। তাকে এমন ম্যাচে না পাওয়া অনেক বড় ক্ষতি। তাকে ছাড়াই আমাদের এখন ভালো করতে হবে। কারণ টিকে থাকতে হলে জয় ভিন্ন কোনো উপায় নেই।’  

কোয়ার্টারে উঠতে হলে এই ম্যাচে পিএসজিকে জিততে দুই গোলের ব্যবধানে। বড়সড় চ্যালেঞ্জের সামনে মেসি-এম্বাপ্পেদের দল মুখোমুখি হবে বুধবার (৮ মার্চ) রাতে। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ২টায়।

নেইমার না থাকলেও এ ম্যাচে আশরাফ হাকিমিকে পাচ্ছে পিএসজি। মরক্কান তারকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ থাকায় গত কয়েকদিন তাকে এ ম্যাচে পাওয়া নিয়ে ছিল শঙ্কা। তবে শেষমেষ দলের সঙ্গেই রাখা হয়েছে তাকে। আক্রমণভাগে মেসি, এমবাপের পাশাপাশি থাকবেন মেনডেস। এছাড়া ভেরাত্তি, ভিতিনহা, রামোস, মার্কুইনহোসরাও প্রস্তুত নিজেদের সেরাটা দিতে।

প্রথম লেগে জিতে এমনিতেই বেশ আত্মবিশ্বাসী বায়ার্ন। দ্বিতীয় লেগের ম্যাচটা ঘরের মাঠে। তাই স্বাভাবিক ভাবেই নির্ভার বায়ার্ন মিউনিখ। তবে লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পেদের দলকে মোটেও হালকাভাবে নিচ্ছে না স্বাগতিকরা। লা প্যারিসিয়ানদের দুই তারকাকে নিয়েই পরিকল্পনা সাজিয়ে রেখেছে বাভারিয়ানরা। সংবাদ সম্মলেনে মঙ্গলবার এসব কথা জানিয়েছেন দলটির অভিজ্ঞ ফরোয়ার্ড থমাস মুলার।

এ প্রসঙ্গে তিনি বলেন, নিসন্দেহে এই মুহুর্তে অসাধারণ ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। পিএসজিকে রুখতে হলে এমবাপ্পেকে আগে রুখতে হবে। লিওনেল মেসিকে নিয়েও আমাদের পরিকল্পনা থাকবে। আমরা এর আগে তাদের রুখতে সক্ষম হয়েছি। আশা করি এই ম্যাচেও পারবো। আমরা ঘরের মাঠে জয়ের জন্যই মাঠে নামবো।’

সর্বশেষ খবর