Homeখেলাজাকিরকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন সিলেটের কোচ

জাকিরকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন সিলেটের কোচ

বাংলাদেশ যে ফরম্যাটটিতে সবচেয়ে দুর্বল, সে ফরম্যাটেই আগ্রাসী ব্যাটিং করে সবার নজর করেছেন জাকির হাসান। বিপিএলে নিজের প্রথম ম্যাচে বরিশালের বিপক্ষে জাকির খেলেছেন দুর্দান্ত এক ইনিংস, যা দেখে মুগ্ধ সিলেট স্ট্রাইকার্সকে বোলিং কোচ নাজমুল হোসেন। তিনি বললেন, জাকির টি-টোয়েন্টিতে বড় সম্পদ হবে।

ফরচুন বরিশালের বিপক্ষে শনিবার জাকির হাসান খেলেছেন এক টর্নেডো ইনিংস। ১৯৪ রান তাড়া করতে নেমে ১৮ বলে খেলেছেন ৪৩ রানের ইনিংস। যেখানে ছিল চারটি ৪ এবং তিনটি ছক্কার মার। এমন আগ্রাসী ব্যাটিং দেখে অনেকেই বলছেন, খুব দ্রুতই জাতীয় দলের টি-টোয়েন্টি দলে আবারও দেখা যাবে জাকিরকে। তবে সিলেটের বোলিং কোচ নাজমুল হোসেন জাকিরকে নিয়ে দেখছেন আরও বড় স্বপ্ন।

নাজমুল হাসান বলেন, ‘অবশ্যই (জাকির টি-টোয়েন্টিতে বড় সম্পদ হবে)। আমার খেলোয়াড়ি জীবন অনেক লম্বা, অনেকদিন ঘরোয়া ক্রিকেট খেলেছি, রান তাড়ার ম্যাচে জাকিরের মতো এমন ইনিংস খুবই কম দেখেছি। ওর ইনিংসটাই আমাদের খেলার মোমেন্টাম বদলে দিয়েছে। এটি ধরে রাখতে পারলে টি-টোয়েন্টিতেও বাংলাদেশের জন্য বড় সম্পদ হতে পারে জাকির।’

তিনি আরও বলেন, ‘আমি ওকে দুই-তিন বছর ধরেই দেখছি সিলেট বিভাগের হয়ে। ও নিজের ব্যাটিং নিয়ে সব সময়ই চিন্তা করে। আমি আলাদা করে ওর সঙ্গে কথা বলে পরিকল্পনা জিজ্ঞেস করেছি। ও বলেছে, ক্রিকেটার হিসেবে তিন সংস্করণেই খেলে যেতে চায়। সেভাবেই নিজেকে তৈরি করছে।’

গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচে অভিষেক হওয়ার পর দারুণ খেলেছেন এই ওপেনার। তারপরই সবার নজরে আসেন তিনি। এবার জাকিরের টার্গেট জাতীয় দলের টি-টোয়েন্টি স্কোয়াডে আবারও জায়গা করে নেয়া। বাংলাদেশের জার্সি গায়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জাকির হাসান। তবে তাতে ভালো না করায় দল থেকে বাদ পড়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। 

সর্বশেষ খবর