জাবি ছাত্রকে মারধরকারী ৪ আনসার সদস্য বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণীবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র নুর হোসাইনকে মারধরকারী চার আনসার সদস্যকে শিক্ষার্থীদের দাবি মেনে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

ঢাকা জেলা আনসার কমান্ডার আফজাল হোসেন এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘মোহর আলী, ওমর ফারুক, রমজান আলী ও যুগল সরকারের ‍বিরুদ্ধে অভিযোগ আসায় তাদেরকে আনসার থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।’

পাশাপাশি আহত শিক্ষার্থীর চিকিৎসার সব খরচের দায়িত্ব নেবে আনসার। আমরা এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি।’

এর আগে মারধরের ঘটনায় চার দফা দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।


আরও পড়ুন>>


শিক্ষার্থীদের দেয়া শর্তগুলো হলো- মারধরের শিকার শিক্ষার্থীর চিকিৎসার ব্যয় বহন করা, দোষীদের স্থায়ী বহিষ্কার করা ও গ্রেপ্তার করা এবং স্মৃতিসৌধে অনৈতিক কাজ বন্ধ করা। শিক্ষার্থীদের দেয়া এসব শর্ত মেনে নেয়ার পর মহাসড়ক অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা।

সোমবার দুপুর ২টার দিকে সাভার নবীনগরে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে নুর হোসেনকে কয়েকজন আনসার সদস্য ব্যাপক মারধর করেন। পরে ৯৯৯-এ ফোন করলে নিকটস্থ থানা থেকে পুলিশ এসে তাদের উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। তার অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে নিউরোসায়েন্স ইনস্টিটিটিউটে স্থানান্তর করা হয়েছে।

এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে নুর হোসাইনের বড় ভাই, বন্ধু, ছোটভাই ও সহপাঠীরা।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ