জুনের মধ্যেই বনানী পর্যন্ত ভায়াডাক্ট নির্মাণের কাজ শেষ হবে

- Advertisement -

এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম অংশের পুরোটা এবং দ্বিতীয় অংশের অর্ধেক নিয়ে প্রাথমিকভাবে তেজগাঁও পর্যন্ত চালুর পরিকল্পনা রয়েছে সরকারের। এ জন্য টার্গেট ঠিক করা হয়েছে ডিসেম্বর। এ লক্ষ্যে জুনের মধ্যেই বনানী পর্যন্ত ভায়াডাক্ট নির্মাণের কাজ শেষ করার আশা কর্তৃপক্ষের।

সম্ভাবনার নতুন রেখা। নতুন পথ যেন দিশা দেখাচ্ছে দিন বদলের। বিমানবন্দর থেকে সরাসরি কাঁচপুর। আপতত যতদূরে চোখ যায় চলছে যেন মহাযজ্ঞ। শুরুর প্রায় ছয় কিলোমিটার ঢালাইয়ের কাজ এরই মধ্যে শেষ। প্রথম অংশে চলছে ডেস্ক স্লাব নির্মাণের কাজ।

এরপর প্রতিটি স্লাব খাপে খাপে বসিয়ে তৈরি হয় ভায়াডাক্ট। এরপরেই ঢালাইয়ের প্রক্রিয়া। নিচের মিক্সার থেকে বিশেষ একধরনের নলের মাধ্যমে সম্পন্ন হয় ঢালাই।

এরই মধ্যে কুড়িল ফ্লাইওভার ছাড়িয়ে গেছে ভায়াডাক্ট। প্রথম পর্ব অর্থাৎ বনানী পর্যন্ত জুনের মধ্যেই ঢালাই শেষ করার কথা বলছে কর্তৃপক্ষ।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক এ এইচ এম শাখাওয়াত আকতার সময় সংবাদকে বলেন, বিনিয়োগকারীরাও চাচ্ছে যতদ্রুত কাজটা শেষ করা যায়। আমরা জানি অনেক দেরি হয়ে গেছে এ প্রজেক্টে। আগামী দুই মাসের মধ্যে এটি বনানী পর্যন্ত চলে আসবে।

প্রথম ধাপের কাজ বাকি আছে বিশ ভাগেরও কম আর দ্বিতীয় ভাগের হয়েছে অর্ধেকের বেশি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ