টিকা নেননি, তাই জোকোভিচকে ঢুকতে দিল না অস্ট্রেলিয়া

- Advertisement -

নোভাক জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেন যোগ দেওয়ার আশা শেষ হয়ে গেছে। জানা গেছে, করোনার ভ্যাকসিন না নেওয়ায় তাকে বিমানবন্দর থেকেই ফিরিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন আগেই স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন, ‘অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে হলে জোকোভিচ যে ভ্যাকসিন নিয়েছে, এর প্রমাণ দিতে হবে। সেটা না হলে তাকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।’ এবার সেটিই ঘটল। ভিসা বাতিল করে দেওয়া হলো বিশ্বের এক নম্বর তারকার।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, নিয়ম নিয়মই। এই নিয়মের ঊর্ধ্বে কেউ নয়। আমাদের কঠোর নীতির কারণেই কোভিডে বিশ্বের সবচেয়ে কম মৃত্যুর হার অস্ট্রেলিয়ায়। আমরা সব সময়ই সতর্কতা অবলম্বন করে যাব।’

এর আগে জানা গিয়েছিল, এ বছরের অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন নয়বারের শিরোপাজয়ী নোভাক জোকোভিচ। চিকিৎসা ছাড়ের জন্য আবেদন করার পর খেলার অনুমতিও দেওয়া হয়েছিল এই তারকাকে।

বেশ কিছুদিন আগে থেকেই জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ নিয়ে ছিল দ্বিধাদ্বন্দ্ব। অস্ট্রেলিয়ান সরকারের নিয়মানুযায়ী খেলোয়াড়রা করোনার ভ্যাকসিনের দুই ডোজ নিশ্চিত করতে না পারলে অংশগ্রহণ করতে পারবে না গ্র্যান্ডস্ল্যামে। বিশ্বের এক নম্বর খেলোয়াড় নোভাকের যদিও তার ভ্যাকসিন গ্রহণের অবস্থা প্রকাশ করতে চাননি।

এরপর জোকোভিচ নিজের নামও প্রত্যাহার করেছিলেন বেশকিছু ম্যাচ থেকে। তবে সার্বিয়ানরা এই তারকার অংশগ্রহণের অপেক্ষায় ছিলেন। জোকোভিচ একটি চিকিৎসা ছাড়ের জন্য আবেদন করেছিলেন। তার আবেদন গ্রহণযোগ্যতা পাওয়ার পর তাকে খেলার অনুমতি দেওয়া হয়।

আগামী ১৭ জানুয়ারি মেলবোর্নে অনুষ্ঠিতব্য অস্ট্রেলিয়ান ওপেনসহ গ্রীষ্মের সব টুর্নামেন্টে অংশগ্রহণের মূল শর্ত হিসেবে থাকছে ভ্যাকসিনের আদেশ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ