ঠাকুরগাঁওয়ে হাস্কিং মিলে বয়লার বিস্ফোরণ হয়ে শ্রমিকের মৃত্যুু

ঠাকুরগাঁও প্রতিনিধি- ঠাকুরগাঁয়ে রুহিয়ায় হাস্কিং মিলে ভয়াবহ বয়লার বিস্ফোরণ হয়ে এক শ্রমিকের মৃত্যুু হয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলা রাজাগাঁও ইউনিয়নে একটি রাইস মিলের বয়লার বিস্ফোরণে সলেমান আলী (৪০) নামের একজন নিহত হয়েছেন। নিহত সলেমান আলী ওই এলাকার মৃত আব্বাস আলীর ছেলে। এ ঘটনায় দুই শিশু ও শ্রমিকসহ আহত হয়েছেন নয় জন।

রবিবার সকাল আনুমানিক ১০ টা ১৫ মিনিটে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানার ১৪ নং রাজাগাঁও ইউনিয়নের বাদিয়া মার্কেট নামক স্থানে ওই ব্লকের সাবেক ইউপি সদস্য রুহুল আমিন স্বত্বাধীকারী ভাই ভাই হাস্কিং মিলে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন, মিল মালিক রুহুল আমিন (৬০) ও তার ছেলে জহুরুল ইসলাম (৪০), লাকী আক্তার (৪০) ও তার মেয়ে আরফিনা আক্তার (১৩), মমতাজ রহমান (৫০), বাদল (২৮), তুলসি (২৭), খলিল (৪৫), আরিফ (১০) । আহত ব্যক্তিরা ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও আহত শ্রমিকদের বরাত দিয়ে রাজাগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মোশারুল ইসলাম সরকার জানান, চৌরঙ্গী এলাকার রুহুল আমিনের হাস্কিং মিলের চুলায় শ্রমিকরা ধান সেদ্ধ করছিলেন। আকস্মিকভাবে ওই মিলের বয়লার বিস্ফোরণ হলে ঘটনাস্থলেই সলেমান মারা যান। আহত হয় দুই শিশুসহ নয় শ্রমিক।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক লিটন সরকার বলেন, আহতদের চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজন শিশুর শরীরের কিছু অংশ গরম পানিতে ঝলসে গেছে।

রুহিয়া থানার অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই এবং আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। পুরো ঘটনাটির তদন্ত চলছে। তদন্ত স্বাপেক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউএনও আবদুল্লাহ আল মামুন জানান, ইতোমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে আহতদের সুচিকিৎিসা দেওয়া হচ্ছে এবং পরবর্তীতে প্রয়োজনীয় আর্থিক সহযোগিতা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: