ডা. অসিত মজুমদারের উদ্যোগে ঢাকার মালিবাগে স্বাস্থ্য সচেতনতা কার্যক্রমে ব্যাপক সাঁড়া

- Advertisement -

“অসুস্থ হবার পরে নয়, অসুস্থ যাতে না হতে হয় সেজন্য আগেই চিকিৎসা নিতে হবে।” এই স্লোগানকে সামনে রেখে গত ১৫ নভেম্বর ঢাকার মালিবাগে পালিত হল স্বাস্থ্য সচেতনতা কার্যক্রম।

বাংলাদেশ ডায়াবেটিক কেয়ার এর চেয়ারম্যান ডা. অসিত মজুমদারের উদ্যোগে, তারুণ্য ডেভলপমেন্ট সোসাইটির আয়োজনে এবং বাংলাদেশ ডায়াবেটিক কেয়ার, ঐতিহাসিক আটাশি এবং বাংলাদেশ চিকিৎসা সেবা সোসাইটির সহযোগিতায় স্বাস্থ্য সচেতনতামূলক এই কার্যক্রমের আয়োজন করা হয়।

বক্তাগণ স্বাস্থ্য সচেতনতা বিষয়ে বলতে গিয়ে সবাই নিজে স্বাস্থ্য সচেতন হবে এবং অন্যকেও স্বাস্থ্য সচেতনে উদ্বুদ্ধ করবে বলে আলোচনা করেন। ডায়াবেটিসসহ বিভিন্ন রোগের সচেতনতা বিষয়েও আলোচনা হয় ।ডায়াবেটিস প্রসঙ্গে বলেন, “ডায়াবেটিসের চিকিৎসা কেন করাতে হবে আমাদেরকে অবশ্যই তা জানতে হবে। জানতে হবে ডায়াবেটিসে কি কি জটিলতা হয় এবং তা কতখানি প্রতিরোধ করা যায়।

ফ্রি ডায়াবেটিস পরীক্ষা, কাউন্সেলিং, রক্তচাপ মাপা, স্বাস্থ্য সচেতনতামূলক আলোচনার মধ্যদিয়ে স্বাস্থ্য সচেতনতা কার্যক্রম পরিচালিত হয়।

উদ্যোক্তাগণ ধাপে ধাপে ঢাকার বিভিন্ন স্থানসহ সারা দেশে এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান।

স্বাস্থ্য সচেতনতামূলক এই কার্যক্রমে উপস্থিত ছিলেন সমাজকর্মী মাসুদুর রহমান নিজাম, নারী উন্নয়ন নেত্রী অপর্ণা হালদার, কাকলী , শামীমা জলি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি মোজাম্মেল হক, ডা. নিবাস ঘোষ, সমাজ কর্মী মায়া চিসিম, স্বাস্থ্য সেবা ডেভেলাপমেন্ট এর সদস্য আবদুল মমিন, বিশিষ্ট ব্যবসায়ী কনক রোকনুজ্জামান, রোমান, আবদুল সাত্তার, সমাজকর্মী হিলারী সাংমা, রুবী আক্তারসহ প্রায় অর্ধশতাধিক সমাজকর্মী স্বেচ্ছাকৃতভাবে এই কার্যক্রমে অংশ নেয়।

স্বাস্থ্য সচেতনতায় Social Change Maker হিসেবে ভূমিকা রাখার জন্য ডা. অসিত মজুমদার স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণকারীদেরকে কৃতজ্ঞতা, ধন্যবাদ ভালোবাসা এবং শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ