Homeখেলাডি ভিলিয়ার্সের চোখে সর্বশ্রেষ্ঠ টি-টোয়েন্টি ক্রিকেটার যিনি

ডি ভিলিয়ার্সের চোখে সর্বশ্রেষ্ঠ টি-টোয়েন্টি ক্রিকেটার যিনি

এবি ডি ভিলিয়ার্সকে সবাই চেনে মারকুটে ব্যাটার হিসেবে। টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য তার স্টাইলই সবচেয়ে পারফেক্ট, এমন মত অনেকের। সেই ভিলিয়ার্স বললেন, তার দৃষ্টিতে সর্বকালের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার আফগানিস্তানের রশিদ খান।

টি-টোয়েন্টি ফরম্যাটে ভিলিয়ার্সের বিশ্বজোড়া নাম। উইকেটের চারদিকে শট খেলার জন্য তাকে সবাই ‘মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি’ বলে ডাকেন। সেই এবি সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার বেছে নিলেন। সেরার তালিকায় ক্রিস গেইল, বিরাট কোহলি কিংবা সাকিব আল হাসানদের নাম নেই।

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়কের মতে সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হলেন রশিদ খান। ক্রিকেটের তিন বিভাগে সেরা পারফরম্যান্স করার জন্য ডি ভিলিয়ার্সের নজরে শীর্ষে রয়েছেন আফগানিস্তানের ২৪ বছর বয়সী এই প্রবাদপ্রতিম ক্রিকেটার।

ডি ভিলিয়ার্স বলেন, ‘আমার মতে টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বকালের সেরা ক্রিকেটার রশিদ। শুধু ব্যাটে-বলে নয়, রশিদ ফিল্ডার হিসেবেও দারুণ। ব্যাটিং ও বোলিং করে দলকে ম্যাচ জেতানোর সঙ্গে রশিদ ফিল্ডার হিসেবেও ম্যাচে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। সবচেয়ে বড় কথা হলো রশিদ একজন লড়াকু ক্রিকেটার।’

২০১৫ সাল থেকে বিশ্ব ক্রিকেটে রশিদ খানের রাজত্ব চলছে। ডোয়াইন ব্রাভোর পর রশিদ হলেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি। এখনও পর্যন্ত ৩৮৩ ম্যাচে ৫১৬টি উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতে রান করেছেন এক হাজার ৮৯৫।

সর্বশেষ খবর