Homeখেলাডি মারিয়া যতদিন চায়, খেলে যাবে: স্ক্যালোনি

ডি মারিয়া যতদিন চায়, খেলে যাবে: স্ক্যালোনি

কাতার বিশ্বকাপ শেষে জাতীয় দল থেকে অবসরে যাওয়ার কথা ছিল অ্যাঞ্জেল ডি মারিয়ার। তবে আসর শেষে নিজের আগের সিদ্ধান্ত থেকে ফিরে এসেছেন এ আর্জেন্টাইন উইঙ্গার। জানিয়েছেন আরও কিছুদিন আলবিসেলেস্তেদের হয়ে প্রতিনিধিত্ব করতে চান তিনি। এদিকে কোচ লিওনেল স্ক্যালোনি জানিয়েছেন, এ চ্যাম্পিয়ন তারকা যতদিন চায় খেলতে পারবেন জাতীয় দলে।

গত বছরের জুনে ডি মারিয়া জানিয়েছিলেন, কাতার বিশ্বকাপ শেষে জাতীয় দল থেকে অবসরে যাবেন তিনি। কিন্তু বিশ্বকাপের দুমাস পরও তার পক্ষ থেকে অবসরের কোনো ঘোষণা আসেনি। বরং দিন কয়েক আগে ইএসপিএন আর্জেন্টিনার মুখোমুখি হয়ে ইচ্ছাপোষণ করেছেন ২০২৪ সালের কোপা আমেরিকায় খেলার।

সে সময় তিনি বলেছিলেন, ‘কোপা আমেরিকা পাওয়াটা আমার জন্য দারুণ ব্যাপার হবে। আমি এটা পেতে পছন্দ করব।’

এদিকে সম্প্রতি ইতালিতে কোচিং কোর্স করাকালীন আর্জেন্টাইন কোচ স্ক্যালোনিকে চোটপ্রবণ ৩৫ বছর বয়সী ডি মারিয়ার জাতীয় দলের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সেখানে তিনি জানিয়েছেন, এ উইঙ্গার যতদিন চান জাতীয় দলে খেলতে পারবেন, তবে সে জন্য তাকে ফিট থাকতে হবে।

স্ক্যালোনি বলেন, ‘ডি মারিয়া একজন চ্যাম্পিয়ন। সে যত দিন চায় খেলে যাবে। আশা করছি সে আরও অনেক দিন আর্জেন্টিনার হয়ে খেলবে। তবে সে জন্য তাকে ফিট থাকতে হবে।’

এর আগে কাতার বিশ্বকাপে দলকে পুরোপুরি সার্ভিস দিতে পারেননি ডি মারিয়া। চোট সমস্যার কারণে তার বেশির ভাগ সময় কেটেছে বেঞ্চে। তবে যখনই মাঠে নামার সুযোগ পেয়েছেন, দেখিয়েছেন ঝলক।

প্রসঙ্গ উঠেছিল লিওনেল মেসির ব্যাপারে। তবে সাতবারের ব্যালন ডি’অরজয়ীর ক্ষেত্রে প্রশ্নটা ছিল, ২০২৬ বিশ্বকাপের পরিকল্পনা নিয়ে। স্ক্যালোনির সরাসরি উত্তর, ‘পরের বিশ্বকাপে খেলা না-খেলা পুরোটাই মেসির সিদ্ধান্ত। ও যদি ফিট থাকে, তাহলে খেলবে।’

সর্বশেষ খবর