Homeসর্বশেষ সংবাদথার্টি ফার্স্ট নাইটে ডিএমপির একগুচ্ছ নির্দেশনা, না মানলে ব্যবস্থা

থার্টি ফার্স্ট নাইটে ডিএমপির একগুচ্ছ নির্দেশনা, না মানলে ব্যবস্থা

থার্টি ফার্স্ট নাইটে রাজধানীতে ফানুস উড়ানো ও আতশবাজি ফোটানোর বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কেউ যদি এ নির্দেশনা অমান্য করে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে ঢাকা মহানগরীতে নেয়া সার্বিক নিরাপত্তার বিষয়ে শনিবার ৩১ ডিসেম্বর) সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে ব্রিফ করেন ডিএমপি কমিশনার। সেখানে তিনি একগুচ্ছ নির্দেশনা দেন, যা না মানলে ব্যবস্থা নেয়ার ঘোষণাও দেন।

তিনি বলেন, ডিএমপির থানাগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে যেন কোনোভাবেই কোনো এলাকায় কেউ ফানুস বিক্রি ও উড়াতে না পারে। এছাড়া সব বার বন্ধ থাকবে ২৪ ঘণ্টা। কোনো উন্মুক্ত স্থানে বা বাড়ির ছাদে কোনো গান-বাজনা করা সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। যেকোনো ধরনের ডিজে পার্টি নিষিদ্ধ থাকবে বলেও নির্দেশনা দেয়া হয়।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা ৬টার পর বহিরাগত কেউ প্রবেশ করতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং আবাসিক এলাকায় বসবাসরত শিক্ষক, কর্মকর্তা কর্মচারীরা আইডি কার্ড দেখানো সাপেক্ষে প্রবেশ করতে পারবেন। গাড়ি প্রবেশের ক্ষেত্রে ঢাবির স্টিকার থাকতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশের ক্ষেত্রে পূর্বের ন্যায় শাহবাগ ও নীলক্ষেত এলাকা ব্যবহার করতে হবে।

তিনি বলেন, পোশাকে এবং সাদা পোশাকে পর্যাপ্ত পুলিশ থাকবে। নগরজুড়ে থাকবে পর্যাপ্ত চেকপোস্ট। তবে, ইনডোরে বা হোটেলে অনুষ্ঠান করা যাবে। রাত ৮টার পর গুলশান, বনানী এলাকায় প্রবেশ নিয়ন্ত্রণ করা হবে। বেপরোয়া গাড়ি চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

থার্টি ফার্স্ট নাইটে কোনো জঙ্গি হামলা বা আশংকার ঝুঁকি নেই বলেও জানিয়েছেন ডিএমপি কমিশনার।

সর্বশেষ খবর