Homeরাজনীতিদলকে চাঙা করতে নতুন নেতৃত্ব আসবে: কাদের

দলকে চাঙা করতে নতুন নেতৃত্ব আসবে: কাদের

আওয়ামী লীগের আসন্ন সম্মেলন থেকে দলকে চাঙা করতে নতুন নেতৃত্ব আসবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের স্থান পরিদর্শনে আসেন ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের স্থান পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি।

এবারের সম্মেলন বেশ গুরুত্বপূর্ণ উল্লেখ করে কাদের বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বেশকিছু নির্দেশনা থাকবে। সেই সঙ্গে এবারের সম্মেলন থেকে দলকে চাঙা করার জন্য নতুন নেতৃত্ব আসবে।

কাদের বলেন, সভাপতি পদে তিনি (শেখ হাসিনা) অপরিহার্য। তাকে সমর্থন করবে না এমন কেউ নেই। সাধারণ সম্পাদক পদে অন্তত ১০ জন প্রার্থী আছেন, যারা সাধারণ সম্পাদক হওয়ার যোগ্যতা রাখেন। কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে নেত্রীর ইচ্ছার প্রতিফলন ঘটবে। পরবর্তী কাউন্সিলে হয়তো রদবদল হবে। আপাতত বড় ধরনের পরিবর্তনের ব্যাপারে ভাবছি না।

কাদের বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার অঙ্গীকার করেছি আমরা। সে লক্ষ্যে কাজ করে যাব। মূল লক্ষ্য শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ। আমরা নির্বাচনের জন্য প্রস্তুত। আওয়ামী লীগ আগামী সরকার পরিচালনার জন্য প্রস্তুত।  

আওয়ামী লীগের এ নেতা বলেন, আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সহযোগিতায় ডিজিটাল বাংলাদেশ করেছি। এখন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। বৈশ্বিক সংকটের কারণে এবারের সম্মেলন চ্যালেঞ্জিং। সংকটকে সম্ভাবনায় রূপ দিতে এ সম্মেলনে স্মরণকালের সর্ববৃহৎ সুশৃঙ্খল উপস্থিতি নিশ্চিত করা হবে। সম্মেলনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার উদ্দেশ্যে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করব।

আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন। এ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে।

সর্বশেষ খবর