দাবি না মানা পর্যন্ত ‘চাকা ঘুরবে না’ বাস-ট্রাকের

- Advertisement -

বাসের ভাড়া বাড়ানোর দাবিতে এবং ডিজেলের দাম বাড়ানোর প্রতিবাদে যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করেছেন পরিবহন মালিকরা। আগামী রবিবার এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে বসবে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। এর আগ পর্যন্ত বাস-ট্রাকের চাকা ঘুরবে না বলে স্পষ্ট জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

বৃহস্পতিবার সন্ধ্যায় সঙ্গে আলাপকালে খন্দকার এনায়েত উল্যাহ এ কথা বলেন।

এনায়েত উল্লাহ বলেন, ‘দেশের বিভিন্ন জেলা থেকে আমাদের কাছে খবর আসছে তারা পণ্যবাহী পরিবহনের পাশাপাশি যাত্রীবাহী পরিবহন বন্ধেরও ঘোষণা দিয়েছেন। কেন্দ্রও তাদের সিদ্ধান্তের সঙ্গে একমত।’

এ বিষয়ে মন্ত্রণালয় বা বিআরটিএর সঙ্গে আলাপ হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘মন্ত্রণালয়ের সচিব এবং বিআরটিএর চেয়ারম্যানের সঙ্গে আমাদের কথা হয়েছে। তাদের সঙ্গে রবিবার আমাদের বৈঠক। তার আগ পর্যন্ত সব পণ্যবাহী ও যাত্রীবাহী পরিবহন বন্ধ থাকবে।’

এর আগে বুধবার রাতে জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ১৫ টাকা হারে বাড়ানো হয়। এর প্রতিবাদে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য সব পণ্যবাহী পরিবহন বন্ধ ঘোষণা করেন পরিবহন মালিকরা।

এদিকে বৃহস্পতিবার ঢাকা, চট্টগ্রামসহ দূরপাল্লার পরিবহনের ভাড়া বাড়ানোর দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) চিঠি দেয় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

বৃহস্পতিবার দুপুরের পর থেকে দেশের বিভিন্ন জেলা থেকে একে একে যাত্রীবাহী পরিবহন বন্ধের ঘোষণা আসতে শুরু করে। আর এসব সিদ্ধান্তের সঙ্গে একমত পোষণ করে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

সূত্র: ঢাকা টাইমস

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ