দাম ৬ লাখ, বাজারে আসছে Toyota-র নতুন গাড়ি!

টয়োটা (Toyota) এর নতুন গাড়ি কবে আসবে? আন্তর্জাতিক বাজারে এই প্রশ্ন উঠছে দীর্ঘদিন। জাপানি এই কোম্পানির ভাঁড়ারে শেষ কয়েকবছর ধরে কেবলই জুটছে মারুতি সুজুকি ( Maruti Suzuki) এর তৈরি আর্বান ক্রুজার ( Urban Cruiser) অথবা গ্লাঞ্জা ( Glanza)।

টয়োটা এর নিজের গাড়ি বলতে সেই এটিওস ( Etios) অথবা লিভা ( Liva)। অপেক্ষায় দিন গুনছেন টয়োটা (Toyota) প্রেমীরা, আবার কবে সস্তায় তাদের প্রিয় কোম্পানি বাজারে কোনও গাড়ি নিয়ে আসবে। তবে সম্ভবত এবার সেই অপেক্ষার অবসান হতে চলেছে। বাজারে আসতে চলেছে টয়োটার সম্ভাব্য ছয় লাখি গাড়ি। কেমন হতে চলেছে তার ডিজাইন? কী নাম হবে সেই গাড়ির? আসুন জেনে নিই।

ডিজাইন

টয়োটার নতুন গাড়ি সম্ভবত Toyota আগ্যা (Agya) ব্র‍্যান্ডের এর আওতায় পড়বে। Toyota Agya প্রথমবার ২০১২ সালে মার্কেটে নিয়ে আসা হয়। ২০১৭ ও ২০২০ তে এই মডেলের নতুন আপডেট আসে। বর্তমানে ইন্দোনেশিয়া (Indonesia), শ্রীলঙ্কা ( Sri Lanka), ফিলিপিন্স (Philipines) ও মালেশিয়ার (Malaysia) বাজারে এই মডেল জনপ্রিয় ।

Toyota এর নতুন মডেল, তার প্রাচীন দুই মডেল দাইহাৎসু আলিয়া ( Daihatsu Aliya) ও টয়োটা উইগো (Toyota Wigo) উপর ভিত্তি করে তৈরি হবে। নতুন গাড়ির বডি হতে চলেছে লম্বা এবং ঢেউখেলানো।

বিশেষজ্ঞরা মনে করছেন, নতুন এই গাড়ি বাজারে জোর টক্কর দিতে চলেছে মারুতি সেলেরিওকে ( Maruti Celerio)। বর্তমান বাজারে Toyota এর যে সমস্ত প্রতিযোগী রয়েছে, তাদের মধ্যে ওয়াগনার (WagonR) অন্যতম প্রধান। Toyota এর নতুন মডেল লঞ্চের কথায় অনেকেই ভেবেছিলেন, নতুন মডেলের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হতে চলেছে WagonR৷ কিন্তু, Toyota হয়ত তার নতুন মডেল দিয়ে জোর টক্কর দেবে Maruti Celerio কে।

কী কী থাকতে চলেছে নতুন গাড়িতে

টয়োটার নতুন গাড়িতে থাকছে চমক। মাউন্টেড স্টিয়ারিং কন্ট্রোল ( Steering Mounted Control), সঙ্গে টাচস্ক্রিন ইনফোট্যাইনমেন্ট সিস্টেম ( Touchscreen Infotainment System) এবং স্বয়ংক্রিয় জলবায়ু কন্ট্রোলের সিস্টেম( Automatic Climate Control) থাকতে চলেছে Toyota এর নতুন মডেলে। ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে (Instrument Cluster) অন্য গাড়ির চেয়ে খুব আলাদা নয়। একদম সাধারণ Instrument Cluster থাকছে এই গাড়িতে। ভারতের (India) বাজারে পাওয়া যাবে Toyota এর নতুন এই গাড়ি।

ফলত, বিশেষজ্ঞরা মনে করছেন এই গাড়িতে ভারতীয় পরিবারগুলির যাতে স্বাচ্ছন্দ্য অনুভব করতে পারে, সেই বিষয়টি Toyota নজরে রাখবে। নতুন গাড়ির সম্ভাব্য দাম হতে চলেছে ছয় লাখ টাকা। Toyota এর প্রতিদ্বন্দ্বী Maruti Celerio এর চেয়ে এই দাম হবে সামান্য বেশি।

সূএ: এই সময়

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: