Tuesday, March 21, 2023

দিল্লি পৌরসভায় আম আদমির সঙ্গে বিজেপির সংঘর্ষ

Date:

এ সম্পর্কিত পোস্ট

আটোয়ারীতে মাদরাসা অধ্যক্ষের বিরুদ্ধে জালিয়াতির মামলা

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়।।   পঞ্চগড়ে মাও.আব্দুল মতিন সরকার (৫৭) নামে এক অধ্যক্ষের...

রিয়ালের মুখের হাসি কেড়ে নিল বার্সেলোনা

উত্তেজনায় ভরপুর এল ক্লাসিকোয় এবার জয় পেল বার্সেলোনা। শেষ...

রিয়ালের শিরোপার সম্ভাবনা শেষ, স্বীকার করলেন কর্তোয়া

লা লিগায় এবারের শিরোপার নিষ্পত্তির জন্য বেশ গুরুত্বপূর্ণ ছিল...

হ্যাটট্রিক জয়ে রিয়ালের বিপক্ষে বার্সার ‘সেঞ্চুরি’

এল ক্লাসিকো নিয়ে উন্মাদনাটা হয়তো আগের পর্যায়ে নেই। লিওনেল...

রেলস্টেশনের টিভিতে হঠাৎ পর্নো ভিডিও চালু

ভিড়ে ঠাসা রেলওয়ে স্টেশনের টিভি স্ক্রিনে আচমকা চলতে শুরু...

দিল্লির পৌরসভায় উত্তাপ থামছেই না। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, বিজেপি ও আম আদমি পার্টির পৌর সদস্যদের মধ্যে আবারও হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

 ৬ সদস্যের পৌর কমিটি গঠনে ভোটের সময় দিল্লির মেয়র একটি ভোট বাতিল ঘোষণা করার সঙ্গে সঙ্গেই শুরু হয় তুমুল উত্তেজনা। বিজেপি কাউন্সিলরদের দাবি, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবেই ওই ভোট বাতিল করা হয়েছে। এ ঘটনায় একটি এফআইআর দায়ের করেছে বিজেপি।

মেয়র নির্বাচনের পর ৬ সদস্যের স্থায়ী পৌর কমিটির নির্বাচনকে ঘিরে বাগ্‌বিতণ্ডার পর মেয়রের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন বিজেপি কাউন্সিলররা। একপর্যায়ে শুরু হয় দুপক্ষের মধ্যে হাতাহাতি। নতুন মেয়র শেলি ওবেরয়ের দিকেও তেড়ে যান বিক্ষুব্ধ বিজেপি কাউন্সিলররা। 

শুক্রবার সকাল ১১টা থেকে শুরু হয় দিল্লি পৌরসভার ছয় সদস্যের কমিটির সদস্য নির্বাচন প্রক্রিয়া। ২৫০ জন কাউন্সিলরের মধ্যে ভোটে অংশ নেন ২৪২ জন। এর মধ্যে একটি ভোট বাতিল ঘোষণা করেন দিল্লির মেয়র। আর তাতেই খেপে যায় বিজেপি।

বিজেপির দাবি, ওই ভোটের ওপরই নির্ভর করছিল তাদের ভাগ্য। এ সময় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবেই ওই ভোট বাতিল করা হয়েছে বলে দাবি করেন বিজেপি কাউন্সিলররা। পরে এ ঘটনায় একটি এফআইআর দায়ের করেছে বিজেপি।

এদিকে আগামী ২৭ ফেব্রুয়ারি বেলা ১১টা থেকে আবারও স্ট্যান্ডিং কমিটির সদস্য পুনর্নির্বাচনের দিন ঘোষণা করেন দিল্লির মেয়র। বৃহস্পতিবারও দিল্লির পৌর অধিবেশনে ছোড়া হয় বোতল, কাউন্সিলরদের মধ্যে চলে হাতাহাতি। শেষমেশ সভা মুলতবি ঘোষণা করেন দিল্লির মেয়র শেলি ওবেরয়।

তিনবার ভেস্তে যাওয়ার পর সুপ্রিম কোর্টের নির্দেশে বুধবার ভারতের দিল্লি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ক্ষমতাসীন দল বিজেপিকে হারিয়ে জয়ী হন আম আদমি পার্টি প্রার্থী শেলি ওবেরয়। তবে দিল্লির মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকে পৌরসভায় থামছেই না উত্তেজনা।

সর্বশেষ সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here