দুর্ধর্ষ স্ক্র্যাপ চোর সিন্ডিকেটের ১১ সদস্য গ্রেফতার

- Advertisement -

চট্টগ্রামে বিদেশ থেকে আমদানি করা লোহার স্ক্র্যাপ চোর সিন্ডিকেটের ১১ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টায় পতেঙ্গার ডায়মন্ড সিমেন্ট ঘাটে এম ভি টিটু লাইটার জাহাজে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে চট্টগ্রাম নৌপুলিশ। এ সময় তাদের কাছ থেকে চুরির প্রায় ১ হাজার ২৫০ কেজি স্ক্র্যাপ উদ্ধার করা হয়।

এ ঘটনার সঙ্গে লাইটার জাহাজ ও স্ক্র্যাপ মালামাল ক্রেতাদের যোগসাজশ আছে বলে জানান চট্টগ্রাম অঞ্চলের নৌপুলিশ সুপার আ ফ ম নিজাম উদ্দিন।

তিনি জানান, বুধবার দিবাগত রাত ১টায় ৯৯৯ ফোন পেয়ে পতেঙ্গার ডায়মন্ড সিমেন্ট ঘাটে এম ভি টিটু লাইটার জাহাজ অভিযান চালায় চট্টগ্রাম নৌ-অঞ্চলের পুলিশ। এ সময় দুর্ধর্ষ একটি চক্র ঘাটে নোঙর করা জাহাজ থেকে মাদার ভ্যাসেল থেকে আনা স্ক্র্যাপ চুরি করছিল। সংঘবদ্ধ এই চক্রটি বিশেষ কৌশলে আমদানি লোহার ড্যাপ বোঝাই জাহাজ থেকে চুরি করে ডিঙি নৌকায় সরিয়ে নিচ্ছিল। এ সময় নৌপুলিশের উপস্থিতিতে টের পেয়ে চক্রের কয়েকজন নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যেতে সক্ষম হলেও জাহাজে থাকা অপর নয়জনসহ ১১ জনকে গ্রেফতার করে পুলিশ।

তিনি আরও বলেন, এ দলটি বেশ সংঘবদ্ধভাবে এ ধরনের অপরাধের সঙ্গে সক্রিয়ভাবে কাজ করে। এ ছাড়া দলটিতে চোর চক্রের সদস্য ছাড়াও স্ক্র্যাপ ক্রেতা ও লাইটার জাহাজের কর্মচারীদের একটি অংশ গ্যাং হিসেবে কাজ করে।

এ ধরনের অন্য সব গ্রুপকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলে জানান চট্টগ্রাম নৌ-অঞ্চলের পুলিশ সুপার।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ