দেশের বিভিন্ন স্থানে হঠাৎ বৃষ্টি, বাড়তে পারে শীত

- Advertisement -

আর তিনদিন পরেই বিদায় নিচ্ছে পৌষ, আসছে মাঘ মাস। এরই মধ্যে আজ রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। বৃষ্টিপাতের প্রবণতা কাটলেই শীত জেঁকে বসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। মাঘ মাসে তাপমাত্রা নেমে আসতে পারে ৪ থেকে ৬ ডিগ্রিতে।

আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুছ জানিয়েছেন, বৃষ্টির কারণে বর্তমানে দিন ও রাতের তাপমাত্রা দু’টোই বেড়েছে। ফলে শীতের অনুভূতিও কমে এসেছে। তবে বৃষ্টিপাত কেটে গেলে ফের কমতে থাকবে তাপমাত্রা।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দিনভর দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। তবে সন্ধ্যা পর থেকে রাজধানী ও তার আশেপাশের এলাকায় বৃষ্টিপাত শুরু হয়। গুঁড়িগুঁড়ি বৃষ্টির সঙ্গে বজ্রপাতও হয়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছুকিছু জায়গায় এবং ময়মনসিংহ, চট্টগ্রাম, বরিশাল এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরণের কুয়াশা পড়তে পারে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) নাগাদ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকবে। আর বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ায় রাতের তাপমাত্রা হ্রাস পাবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ