Homeশীর্ষ সংবাদদেশে উচ্চশিক্ষায় প্রয়োজনীয় আসন সংখ্যা রয়েছে: শিক্ষামন্ত্রী

দেশে উচ্চশিক্ষায় প্রয়োজনীয় আসন সংখ্যা রয়েছে: শিক্ষামন্ত্রী

দেশে উচ্চশিক্ষা গ্রহণের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রয়োজনীয় আসন সংখ্যা রয়েছে। তাই এবারে যারা উচ্চ মাধ্যমিক কিংবা সমমানের পরীক্ষায় পাস করেছে তাদের ভর্তি হতে কোনো সমস্যা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে সাহিত্য মেলার উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সাহিত্য মেলায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, সাহিত্য ও সংস্কৃতির বাহন হচ্ছে ভাষা। তাই দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য সাংস্কৃতিক ও রাজনৈতিক আন্দোলন সমান তালে চলছে। আর বর্তমানে যে স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন। তা বাস্তবায়ন করতে হলে আমাদের মেধা এবং মননে আধুনিক হতে হবে। ধর্মের আড়ালে উগ্রতা, ধর্মের অপব্যাখ্যা, জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবিলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

সাহিত্য মেলায় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন বলেন, বাংলাদেশকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। এ ছাড়া কবি সাহিত্যিক ও বুদ্ধিজীবীদের জন্য এমন মিলন মেলার আয়োজন করতে সংশ্লিষ্টদের তাগিদ দেন তিনি।

সাহিত্য উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহা পরিচালক ড. আজিজুর রহমান সুলতান, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েলসহ প্রমুখ।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে এবং চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় দুদিনব্যাপী এই সাহিত্য মেলা চলবে আগামীকাল রোববার পর্যন্ত। এতে চাঁদপুরের শিল্প ও সাহিত্য অঙ্গনের মানুষজন যোগ দিয়েছেন।

সর্বশেষ খবর