ধামইরহাটে ভেজাল ও নিম্নমানের ঔষুধ বিক্রি বন্ধ করার ঘোষণা ঔষধ ব্যবসায়ীদের

নওগাঁর ধামইরহাটে নকল, ভেজাল ও নি¤œমানের ঔষুধ বিক্রি বন্ধে একাত্বতা ঘোষনা করেছেন মেডিসিন ব্যবসায়ীরা। এ বিষয়ে কেন্দ্রীয় পরিচালক কর্তৃক কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে। মুলত গ্রাহক পর্যায়ে সঠিক ও নির্ভেজাল ঔষধ সরবরাহ নিশ্চিতে ব্যবসায়ীদের এই সভা, যাতে এলাকাবাসী সাধুবাদ জানিয়েছেন।

বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি (বিসিডিএস) ধামইরহাটের উদ্যোগে ১৭ জুলাই বেলা ১১ টায় সমিতির অস্থায়ী কার্যালয়ে ধামইরহাট শাখার সভাপতি ঔষধ ব্যবসায়ী রুহুল আমিনের সভাপতিত্বে ও ধামইরহাট শাখার সম্পাদক দেওয়ান জাহিদ হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য ও নির্দেশনা প্রদান করেন কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পরিচালক ও ঔষধ ব্যবসায়ীদের সংগঠনের নওগাঁ জেলা শাখার সভাপতি মো. আতাউর রহমান।

অনুষ্ঠানে ড্রাগ লাইসেন্স বিহীন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ, ভেজাল ঔষধ, কমদামে নি¤œমানের ঔষধ বিক্রি বন্ধ এবং সাধারণ মানুষকে প্রকৃত মেডিসিন সরবরাহে যেন তেন কোম্পানীর ঔষধ না ক্রয় করতে এবং অস্বাভাবিক মুল্য লেখা আয়ুর্বেদিক ও ইউনানী ঔষধে এমআরপি মুল্য বাদ দিয়ে ক্রয়মুল্যের ১০% যোগ করে বিক্রয় করতে সিদ্ধান্ত গৃহিত হয়।

অনুষ্ঠানে স্যানিটারী ইন্সপেক্টর আনিছুর রহমান, বিসিডিএস পতœীতলা শাখার সভাপতি ও পতœীতলা মডেল প্রেসক্লাবের সহ-সভাপতি শাহরিয়ার এম হাসান পল্লব, বিসিডিএস পতœীতলা শাখার সহ-সভাপতি মো. মোরশেদুল ইসলাম, ধামইরহাটের সাবেক সভাপতি লুৎফর রহমান, ঔষুধ ব্যবসায়ী সাইফুল ইসলাম, মিজানুর রহমান মিঠু, দেওয়ান সায়েম, খাইরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ