নতুন স্বাদের পেঁয়াজি, তৈরি করুন আজই

পেঁয়াজি কমবেশি সবাই খাই। অনেকে ঘরোয়া পদ্ধতিতে তা বানাতে পারেন। তবে সেই চেনা স্বাদে যদি লেগে যায় একটি অন্য স্বাদের ছোঁয়া, তাহলে বোধহয় ভালো হবে। নতুন স্বাদের জন্য পেঁয়াজের সঙ্গে মিশিয়ে নিন ধনেপাতা, মশলা ও আখরোট। চেনা স্বাদে লাগুক অচেনা স্বাদের ছোঁয়া।

উপকরণ-
১ কাপ পেঁয়াজ কুচি, ১/৪ কাপ আখরোট টুকরা, ১ টেবিল চামচ ধনেপাতা কুচি, ১ চা চামচ কাঁচা মরিচ টুকরা, ১/২ কাপ বেসন, ১ চা চামচ লবণ, তেল (ভাজার জন্য)।

যেভাবে তৈরি করবেন
মিহি করে পেঁয়াজ কেটে নিন। এর সাথে বাকি উপাদানগুলো মেশানোর জন্য একটা বড়ো পাত্রে কাটা পেঁয়াজগুলো নিন। পেঁয়াজের মধ্যে লবণ মাখিয়ে রেখে দিন। পেঁয়াজ কুচিগুলো বেসন দিয়ে মেখে নিন। এর মধ্যে আগে থেকে কুচিয়ে রাখা ধনেপাতা, আখরোট, কাঁচা মরিচ মিশিয়ে নিন। যতক্ষণ না সমস্ত উপাদানে বেসন ভালো করে লেগে যাচ্ছে, ততক্ষণ পর্যন্ত ভালো করে মিশিয়ে নিন। এবার একটা কড়াই গ্যাসের ওপরে বসিয়ে ভালো করে গরম করুন। কড়াই-তে তেল গরম করে তাতে ছোট ছোট করে পেঁয়াজি দিয়ে ভেজে নিন। তবে গাঢ় বাদামি করে ভেজে নিতে ভুলবেন না। পেঁয়াজি গুলো তেল থেকে তুলে অতিরিক্ত তেল ঝরানোর জন্য টিস্যুর ওপর রেখে দিন। চিলি সসের সাথে গরম গরম পরিবেশন করতে ভুলবেন না।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: