Homeআন্তর্জাতিকনদীতে সাঁতার কাটতে গিয়ে হাঙ্গরের কামড়ে তরুণী নিহত

নদীতে সাঁতার কাটতে গিয়ে হাঙ্গরের কামড়ে তরুণী নিহত

অস্ট্রেলিয়ায় নদীতে সাঁতার কাটার সময় হাঙ্গরের আক্রমণে এক তরুণী নিহত হয়েছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, শনিবার (৪ ফেব্রুয়ারি) পশ্চিম অস্ট্রেলিয়ার পার্থ শহরের কাছে সোয়ান নদীতে এ ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশের কর্মকর্তা পল রবিনসন জানান, ওই তরুণী তার বন্ধুদের সঙ্গে জেট স্কিতে চড়েছিলেন। সম্ভবত নদীতে ডলফিন দেখে তাদের সঙ্গে সাঁতার কাটার সময় পানিতে ঝাঁপ দেয়। পরে এই হাঙ্গর তাকে আক্রমণ করে।

সোয়ান নদী থেকে নিয়ে তুলে আনার পর তাকে মৃত ঘোষণা করা হয়। পল রবিনসন ঘটনাটিকে খুবই বেদনাদায়ক বলে জানিয়ে বলেন, ওই তরুণীর পরিবার এই খবরে খুবই বিধ্বস্ত হয়ে পড়েছে।

এদিকে অস্ট্রেলিয়ার মৎস্য বিশেষজ্ঞরা বলছেন, নদীর যে অংশে হাঙ্গর আক্রমণ করেছে সেখানে তাদের যাওয়া অস্বাভাবিক ঘটনা। ১৯২৩ সালের জানুয়ারি মাসে ১৩ বছরের এক বালক হাঙ্গরের আক্রমণে নিহত হওয়ার ঠিক ১০০ বছরের মাথায় আরেকটি ঘটনা ঘটল।

অস্ট্রেলিয়া সাধারণত প্রতি বছর প্রায় ২০টি হাঙরের আক্রমণ রেকর্ড করা হয়। যার বেশিরভাগ নিউ সাউথ ওয়েলস এবং ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায়।

এর মধ্যে ২০২১ সালে দুটি মারাত্মক হাঙ্গর আক্রমণ হয়েছিল এবং ২০২০ সালে সাতটি ঘটনা ঘটেছিল। সাধারণত হাঙ্গরের কামড়ে মারা যাওয়া খুবই বিরল। 

সর্বশেষ খবর