নবীগঞ্জে পণ্য মূল্য অধিক ও তালিকা না থাকায় জরিমানা

0
59
নবীগঞ্জে পণ্য মূল্য অধিক ও তালিকা না থাকায় জরিমানা
নবীগঞ্জে পণ্য মূল্য অধিক ও তালিকা না থাকায় জরিমানা

নাজমুল ইসলাম, নবীগঞ্জ প্রতিনিধি।।

নবীগঞ্জে পণ্য মূল্য অধিক ও তালিকা না থাকায় অসাধু ব্যবসায়ীদের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। নিয়মিত বাজার পর্যবেক্ষণের অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হয়।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সারা বিশ্বের ন্যয় দেশেও সরকারের পক্ষ থেকে বিশেষ সতর্কতা অবলম্বন করা হয়েছে। সারা দেশে অঘোষিত লকডাউন চলছে। কর্মহীন গৃহবন্দি মানুষের নাভিশ্বাস উঠছে। কিন্তু এমন মানবেতর পরিস্থিতির মধ্যেও কিছু অসাধু ব্যবসায়ীর অতিমুনাফার লোভ থেমে নেই। তারা পন্য সরবরাহের ঘাটতির অযুহাতে অধিক মূল্যে পণ্য বিক্রিকরছে।

আরও পড়ুন >>> উলিপুরে শ্রমজীবী মানুষের ত্রাণ প্রয়োজনের তুলনায় অপ্রতুল

এসব অসাধু ব্যবসায়িদের আইনের আওয়তায় আনার জন্য প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। তরাই অংশ হিসেবে বুধবার (১ এপ্রিল) দুপুরে নবীগঞ্জ শহরে ভ্রাম্যমান আদালতের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে টহল দেয় সেনাবাহিনী। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন। এসময় তাকে সহযোগিতা করেন, সেনাবাহিনীর কমান্ডার গালিব ও নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান।

এ সময় তারা হবিগঞ্জের নবীগঞ্জে মধ্যবাজারের দুটি মুদির দোকানে মূল্য তালিকা না থাকায় তাদের প্রত্যেককে ১ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং পরবর্তিতে মূল্য তালিকা রাখার পরামর্শ দেন। পরে নবীগঞ্জ শহরের প্রত্যেকটি মুদি দোকান ও চালের মূল্য তালিকা রয়েছে কী না পরিদর্শন করেন তারা।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ উপজেলা প্রেস-ক্লাবের সভাপতি মোঃ সরওয়ার শিকদার, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল, সাংবাদিক মোঃ হাবিবুর রহমান চৌধুরী শামিম, নাবেদ মিয়া, মোঃ হাসান চৌধুরী, শফিকুল ইসলাম নাহিদ প্রমুখ।

এর পরে দুপুর আনুমানিক ১: ৩০ মিনিটে নবীগঞ্জ উপজেলা শহরে আসেন সোনবাহিনীর ৩৬০ পদাতিক ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক সিদ্দিকী,১৩ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের সিও লেঃ কর্নেল মেহেদী আল মাহমুদ ও ৬৪ ইষ্ট বেঙ্গলের ক্যাপ্টেন ইমন।

এসময় জনসমাগম বেড়ে যাওয়ায় তারা উদ্বেগ প্রকাশ করেন। সরকারের ঘোষিত সময়ন অনুযায়ী সবাইকে ঘরে থাকার আহবান করা হয়।

Leave a Reply