নরসিংদীতে ‘তরুণ প্রজন্মের চোখে বর্তমান ও আগামীর সমৃদ্ধ বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

- Advertisement -

‘২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় যে বাংলাদেশ তার অন্যতম শক্তি তরুণ সমাজ। তাদেরকে সঠিক পথ দেখানো, বাংলাদেশ রাষ্ট্রের জন্মের ইতিহাস শোনানো এবং তারা কিভাবে বর্তমান ও ভবিষ্যতকে দেখে এবং দেখতে চায় সেসব ভাবনার বিনিময় ঘটানোর জন্য ব্যতিক্রমি এই সেমিনার-এর আয়োজন।

রবিবার ৩সেপ্টেম্বর নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজে আয়োজিত উক্ত সেমিনারে প্রধান অতিথি ও মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কাজী আশরাফুল আজীম পিপিএম, পুলিশ সুপার, নরসিংদী। সেমিনারে সভাপতিত্ব করেন ড. মশিউর রহমান মৃধা, অধ্যক্ষ নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজ।

বিষয় ভিক্তিক বক্তব্যে অংশগ্রহণ করেন নরসিংদী মডেল কলেজের রাকিবুল ইসলাম (বিষয়- সমৃদ্ধ বাংলাদেশের একজন নাগরিক হিসেবে তোমাকে কোন অবস্থানে দেখতে চাও), নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের মোঃ নাজমুল হাসান (বিষয়- তরুণ প্রজন্মের চোখে বর্তমান ও আগামীর সমৃদ্ধ বাংলাদেশ), জামিয়া ইসলামিয়া দারুল উলুম, সাহেপ্রতাব এর মোঃ রাকিবুল ইসলাম (বিষয়- অপ্রত্যাশিত আন্দোলনে জড়ালে দেশের ক্ষতি ও নেতিবাচক প্রভাব এবং যুগোপযোগি জীবন ব্যবস্থার সাথে সমন্বয় করে চলা), নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের নুসরাত জাহান (বিষয়- তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে বাংলাদেশ সরকারের অর্জন ও স্বপ্নীল বাংলাদেশ), ঢাকা বিশ্ববিদ্যালয়েল শিক্ষার্থী সারা মোমেন (বিষয়- মেগা প্রজেক্ট ডেল্টা প্ল্যানে আগামীর বাংলাদেশ কেমন হবে)।

তাছাড়া উপস্থিত ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজ পর্বটি পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), নরসিংদী ইনামুল হক সাগর।

প্রধান অতিথি কাজী আশরাফুল আজীম পিপিএম, পুলিশ সুপার, নরসিংদী তার বক্তব্যে তরুণদেরকে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অন্যতম শক্তি বলে উল্লেখ করেন। তাদের অগ্রযাত্রা হবে আলোর পথে, জ্ঞানের পথে, সুন্দরের সাথে- সেই প্রত্যাশা ব্যক্ত করেন প্রধান অতিথি। তাছাড়া তিনি উপস্থিত ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন; তাদের ইতিবাচক দৃষ্টিভঙ্গি আর নতুনকে জানার আগ্রহ সেমিনারে উপস্থিত সকলকে আপ্লুত করে।

বিষয় ভিত্তিক বক্তব্যে যারা অংশগ্রহণ করেন এবং কুইজ প্রতিযোগিতায় যারা বিজয়ী হন তাদের মাঝে পুরস্কার বিতরণ করেন পুলিশ সুপার, নরসিংদী।

অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় যে বাংলাদেশ সে বাংলাদেশকে কেউ দাবায়ে রাখতে পারবে না। সমৃদ্ধির পথে জয় সুনিশ্চিত।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ