নরসিংদীতে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৩

- Advertisement -

নরসিংদীতে আধিপত্য বিস্তার ও ইউপি নির্বাচনকে কেন্দ্র দুই পক্ষের মধ্যে সংঘর্ষে এক নারীসহ তিনজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকাল ৬টার দিকে সদর উপজেলার চরাঞ্চলের নেকজানপুর এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) সাহেব আলী পাঠান।

নিহতরা হলেন- আলোকবালী ইউনিয়নের নেকজানপুর গ্রামের আশরাফুল (২০), আমির হোসেন (৫০) ও খুশি বেগম (৫৫)। এই তিনজনকে নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আলোকবালী ইউনিয়নে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। আসন্ন ১১ নভেম্বর ইউপি নির্বাচনে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে এই বিরোধ আরও বেড়ে যায়।

বৃহস্পতিবার সকালে আলোকবালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের নেকজানপুর এলাকায় দুই ইউপি মেম্বার প্রার্থী আবুল খায়ের ও রিপন মোল্লার সমর্থকদের মধ্যে সম্প্রতি মিছিলে অংশ নেয়াকে কেন্দ্র করে কথাকাটাকাটি হয়।

কথাকাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষের লোকজন টেঁটা ও আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে গুলিবিদ্ধসহ ঘটনাস্থলেই এক নারীসহ তিনজন নিহত হয়। আহত হয়েছেন আরও ২৫ জন। আহতদের নরসিংদীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ আমীরুল হক বলেন, ‘গুলিবিদ্ধ তিনজনকে মৃত অবস্থায় আমাদের হাসপাতালে আনা হয়েছিল। তাদের মধ্যে সাতজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। এ ছাড়া এই ঘটনায় গুলিবিদ্ধ ও টেঁটাবিদ্ধ অন্তত ২২ জনকে আমরা চিকিৎসা দিচ্ছি।’

খবর পেয়ে এলাকায় অতিরিক্ত পুলিশ অবস্থান নিয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানিয়েছেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান পুলিশ।

সাহেব আলী পাঠান বলেন, আধিপত্য বিস্তার ও ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আলোকবালীতে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ তিনজনের মৃত্যু হয়েছে। তিনজনের লাশ নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে।

এর আগে গত ২৬ অক্টোবর এ আলোকবালী ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুজন গুলিবিদ্ধ হন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ