নরসিংদীর ঘোড়াশালে বন্ধ জুটমিল চালু হচ্ছে এবার কোম্পানীর অধিনে

- Advertisement -

নরসিংদীর ঘোড়াশালে ২০২০ সালে বন্ধ হয়ে যাওয়া বিজেএমসি’র নিয়ন্ত্রণাধীন জুটমিল বাংলাদেশ জুট মিলটি নতুন করে চালু হচ্ছে জুট এলাইন্স লিমিটেডের অধিনে। চলতি বছরের ১০ জানুয়ারি বিজেএমসি’র সাথে ২০ বছরের চুক্তি সম্পন্ন করে জুট এলাইন্স লিমিটেড।

এদিকে চুক্তি সম্পন্ন করার পর আজ মঙ্গলবার সকালে জুটমিল পরিদর্শনে আসেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম ও জুট এলাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আফসানা চৌধুরী পিএএ, ঘোড়াশাল পৌর মেয়র আল মুজাহিদ হোসেন তুষার, জুট এলাইন্স লিমিটেডের প্রজেক্ট কো-অর্ডিনেটর হাসান মোহাম্মদ আরিফ, বাংলাদেশ জুটমিল এর মহা ব্যবস্থাপক আবুল কাশেম মোহাম্মদ হান্নান, পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইলিয়াছ, ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল আলম প্রমুখ।

জুট এলাইন্স লিমিটেডেটের কো- অর্ডিনেটর হাসান মোহাম্মদ আরিফ জানান, বিজেএমসির নিয়ন্ত্রণাধীন যে ২৫ টি জুটমিল ২০২০ সালে বন্ধ হয়েছে এর মধ্যে এই প্রথম ঘোড়াশালের বাংলাদেশ জুট মিলটির সাথে আমাদের চুক্তি সম্পন্ন হয় ২০২২ সালের ১০ জানুয়ারি। এর পর মিলটি আমাদের কোম্পানির অধিনে বুঝে নিয়েছি।

তিনি বলেন, যেহেতু দীর্ঘ দেড় বছর মিলটি বন্ধ ছিল তাই এ মিলের যন্ত্রপাতিগুলো অকেজো হয়ে পড়ে আছে। সেসব সংস্কারের কাজ করা হবে। এছাড়াও জুটমিলটির বিভিন্ন স্থাপনা ১৯৬২ সালের তৈরি। রপ্তানিমুখী ইন্ডাস্ট্রিজ করতে গেলে বিল্ডিং কোড অনুযায়ী মেরামত করতে হবে। এসব কাজ শেষ হলেই আমরা উৎপাদনে যাবো।

তিনি আরও জানান, যারা এই জুটমিলের পুরাতন শ্রমিক আছে তাদের মধ্য থেকে দক্ষ শ্রমিকদের নেওয়া হবে। এছাড়াও যারা নতুন শ্রমিক আছে তাদের মধ্য থেকে দক্ষ কেউ থাকলে তাকেও আমরা মূল্যায়ন করবো।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ