নাটোরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

0
44

তাপস কুমার, নাটোর

“দুর্যোগ ঝুঁকি হ্রাসে পূর্ব প্রস্তুতি টেকসই উন্নয়নে আনবে গতি” এই শ্লোগান নিয়ে নাটোরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী , আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) শহরের মাদ্রাসা মোড় এলাকা থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) মীর আসাদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আসাদুজ্জামান, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিনসহ অন্যন্যরা। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যদের আয়োজনে একটি মহড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বক্তারা দূর্যোগকালীন অবস্থা মোকাবিলায় কিভাবে প্রস্থুতি নিতে হয় সে ব্যাপারে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের আলোকপাত করে বক্তব্য রাখেন। পরে ফায়ার ব্রিগেড কর্মীরা অগ্নি নির্বাপনী এক মহড়া প্রদর্শন করেন।

Leave a Reply