নড়াইলের কালিয়ায় আ’লীগের সভায় এমপি মুক্তির নেতৃত্বে হামলা ও গুলি বর্ষষের অভিযোগ

- Advertisement -

ননড়াইলের কালিয়া উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তির নেতৃত্বে হামলার অভিযোগ করেছেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু।গুলি বর্ষষের ঘটনা ঘটে বলে অভিযোগ করেন তিনি। শনিবার সন্ধ্যার ৭টার দিকে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এসময় জেলা আওয়ামীলীগের উপদেষ্টা নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার পিতা গোলাম মর্তুজা স্বপন, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল স্বপন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দেবাশিষ কুন্ডু মিটুল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা বাস মিনিবাস পরিবহন মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন আলম, জেলা আইনজীবী সমিতির সধারন সম্পাদক অ্যাডভোকেট মাহামুদুল হাসান কায়েস, নড়াইল পৌর আওয়ামীলীগের সভাপতি মলয় কুমার কুন্ডু, জেলা আওয়ামীলীগ নেতা শেখ সালাউদ্দিন নান্না, হাফিজ খান মিলনসহ দলীয় নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু বলেন, নড়াইলের কালিয়া উপজেলার ১২ ইউনিয়নে তৃতীয়ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। শনিবার বিকেলে কালিয়া উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা উপলক্ষে কালিয়ায় যান নড়াইল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু। বর্ধিতসভাস্থল কালিয়া পৌর কমউনিটি সেন্টারে পৌঁছানোর আগেই সমাবেশ স্থলে নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তির নেতৃত্বে ওই সমাবেশে হামলা চালায়। এসময় কমউনিটি সেন্টারের বাইরে গুলি বর্ষষের ঘটনা ঘটে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও অভিযোগ করেন, অবৈধ অস্ত্র দিয়ে ২ থেকে ৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করেছে। এসময় হামলা কারীরা বর্ধিতসভা স্থলের চেয়ার-টেবিল ভাংচুর করে। ঘটনাস্থলে পুলিশ ছিলনা যা রহস্য জনক। এসময় অমি ওসি সাহেবকে ফোন দিলেও ফোন বন্ধ পাওয়া যায়।


আরও পড়ুন>>


কবিরুল হক মুক্তি বিভিন্ন সময়ে আওয়ামীলীগের দলীয় প্রতিক নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে নিজের পছন্দের প্রার্থীকে দাড় করিয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

কালিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এসময় চেয়ার-টেবিল ভাংচুর করে কমপক্ষে ৭লক্ষ টাকার ক্ষতি সাধারন করেছে। এসময় গুলি বর্ষনের ঘটনা ঘটে বলেও অভিযোগ করেন তিনি। আমাদের কয়েকজন নেতাকর্মি আহত হয়েছেন।

নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি বলেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু ও কালিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কৃষ্ণপদ ঘোষ বিভিন্ন ইউনিয়নের দলীয় প্রার্থীদের কাছ থেকে মনোনয়ন বানিজ্যের কারনে দলীয় নেতা-কর্মিরাা বিশৃংখলা করেছে। নড়াইল সদরের মনোনয়ন বানিজ্য করেছেন যেটা ওপেন হয়ে গেছে। সেই সকল নেতাকর্মিরা কোন ঘটনা ঘটাতে পারেন।

এদিকে নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তির পক্ষ থেকে আগামীকাল রোববার বেলা ১১ টায় কালিয়া উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হবে বলেও বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।
কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শেখ কনি মিয়া বলেন, গুলি বর্ষনের ঘটনা ঘটেনি। ফোন বন্ধের বিষয়ে এক প্রশ্নের জবাবে নড়াইল বলেন, ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্র আনতে গিয়ে পকেট থেকে মোবাইল ফোন পড়ে গিয়ে বন্ধ হয়ে যায় পরে বিষয়টি বুঝতে পেরে অন করি।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস বোস বলেন, বৃষ্টির কারনে বর্ধিত সভার স্থলে পৌছাতে আমার দেরী হয়েছে। বিধায় ওখানে কি হয়েছে । আর সংবাদ সম্মেলনে উপস্থিত না হওয়ার কারন জানতে চাইলে বলেন,আমি কালিয়া থেকে আসতে দেরি হওয়ায় উপস্থিত হতে পারিনি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ