নড়াইলের মনোরঞ্জন কাপুড়িয়া কলেজের অধ্যক্ষ এম.বি.এ,এম.ফিল এবং পিএইচডি ডিগ্রি অর্জন

নড়াইলের মনোরঞ্জন কাপুড়িয়া কলেজের অধ্যক্ষ এম.বি.এ,এম.ফিল এবং পিএইচডি ডিগ্রি অর্জন
নড়াইলের মনোরঞ্জন কাপুড়িয়া কলেজের অধ্যক্ষ এম.বি.এ,এম.ফিল এবং পিএইচডি ডিগ্রি অর্জন

নড়াইল মনোরঞ্জন কাপুড়িয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ শ্রীমতি তাপসি কাপুড়িয়া পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে এ বছর ‘বাংলাদেশের রাজনীতিতে সাম্প্রদায়িক সহিংসতা ঃ প্রেক্ষিত যশোর জেলা’ শিরোনামে গবেষণাকর্ম সাফল্যের সাথে সম্পন্ন করে এ ডিগ্রি অর্জন করেছেন।

তিনি এ বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. এম আবুল কাশেম মজুমদার-এর অধীনে এ ডিগ্রি অর্জন করেছেন। এর আগে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যশোর সরকারি সিটি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করে এম.বি.এ (ঐ.জ.গ) সম্পন্ন করেন।

পরে ২০১৩ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. এম আবুল কাশেম মজুমদারের অধীনে ‘যশোরের নীল বিদ্রোহের রাজনৈতিক পরিক্রমা’ শিরোনামে এমফিল ডিগ্রি সম্পন্ন করেন।
তিনি জেলার কালিয়া উপজেলার চাঁচুড়ী-পুরুলিয়া এলাকায় প্রতিষ্ঠিত মনোরঞ্জন কাপুড়িয়া ডিগ্রি কলেজে ২০০২ সালের ২৬

জানুয়ারী থেকে অধ্যক্ষ হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। জানা গেছে, ড.তাপসি কাপুড়িয়া কলেজের অধ্যাপনা ছাড়াও দীর্ঘদিন ধরে কবিতা আবৃত্তি, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক কর্মকান্ড এবং আর্ত মানবতার সেবায় নিয়োজিত রামকৃষ্ণ মিশনের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছেন।


আরও পড়ুন>>


তাপসি কাপুড়িয়া যশোর শহরের ঐতিহ্যবাহী বানিজ্যিক প্রতিষ্ঠান মধু সুইটস এন্ড রেস্টুরেন্ট-এর স্বত্বাধিকারী স্বর্গীয় মধুসূদন সাহা এবং স্বর্গীয় সন্ধ্যা রাণী সাহার জ্যেষ্ঠ কন্যা। তিনি দেশের অন্যতম পরিবহন ব্যবসায়ী ঈগল পরিবহনের স্বত্বাধিকারী স্বর্গীয় মনোরঞ্জন কাপুড়িয়ার পূত্র বাবু পবিত্র কাপুড়িয়ার সহধর্মিনী।

Leave a Reply