Homeজেলাপঞ্চগড়ে সহিংসতা: ২৬ মামলায় গ্রেফতার বেড়ে ১৯৯

পঞ্চগড়ে সহিংসতা: ২৬ মামলায় গ্রেফতার বেড়ে ১৯৯

পঞ্চগড়ের আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানী) জলসা কেন্দ্র করে সংঘর্ষ, হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ২৬ মামলায় গ্রেফতার বেড়ে ১৯৯ জনে দাঁড়িয়েছে।

বুধবার (১৫ মার্চ) সকাল পর্যন্ত এ ঘটনায় নতুন করে আরও ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাবের সদস্যরা।

এর আগে মঙ্গলবার (১৪ মার্চ) পঞ্চগড় সদর থানায় আরও একটি মামলা করা হয়। এর আগে এ থানায় ২০ ও বোদা থানায় ৫টিসহ মোট ২৫টি মামলা করা হয়েছিল। এ নিয়ে মোট ২৬ মামলায় ১৯৯ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

পঞ্চগড় পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা সময় সংবাদকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, এ পর্যন্ত ১৯৯ জনকে গ্রেফতার করা হয়। বাকি আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

কোনো সাধারণ নিরীহ মানুষকে গ্রেফতার করা হচ্ছে না জানিয়ে পুলিশ সুপার বলেন, সিসি ক্যামেরার ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাশকতায় অংশগ্রহণকারী ও দুষ্কৃতীদের গ্রেফতার করা হচ্ছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সবাইকে আশ্বস্ত করা হচ্ছে প্রকৃত জড়িত ব্যক্তি ছাড়া কাউকে গ্রেফতার করা হবে না। তবে শহরের বিভিন্ন পয়েন্টে ও আহমদ নগর এলাকায় পুলিশ ও বিজিবি সতর্ক অবস্থায় রয়েছে।

চলতি মাসের ৩ মার্চ পঞ্চগড়ের আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানী) জলসা কেন্দ্র করে সংঘর্ষ, হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। পরদিন ৪ মার্চ থেকে আলাদাভাবে পঞ্চগড় সদর থানায় ২১ ও বোদা থানায় ৫টিসহ মোট ২৬টি মামলা করা হয়। এরপর জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতারে নামে পুলিশ ও র‍্যাবের সদস্যরা। মোট ২৬ মামলায় এ পর্যন্ত ১৯৯ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

সর্বশেষ খবর