পঞ্চগড়ে চা গাছের সাথে এ কেমন শত্রুতা

মোঃ রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড়।।

রাতের আধারে দুর্বৃত্তরা এক কৃষকের ১ একর পঞ্চাশ শতক জমি চা বাগানে আগাছা নাশক স্প্রে করে। ঘটনাটি ঘটেছে পঞ্চগড় জেলা তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়ন এর ডাঙ্গাপাড়া বিরাজোত এলাকায়। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ চা বাগান মালিক জসিম উদ্দিন একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা যায়, চা বাগান মালিক জসিম উদ্দিন, আট বছর আগে ১ একর পঞ্চাশ শতক জমিতে চা গাছের চারা রোপন করে ছিলেন। বর্তমানে চা বাগানটি পরিপূূর্ণ ভাবে ফলন আসে। প্রতি ৪০ থেকে ৪৫ দিন অন্তর অন্তর প্রায় এক লক্ষ টাকার চা পাতা বিক্রি করেন তিনি। ঠিক এমন সময়ে গত মঙ্গলবার রাতের আধারে দুর্বৃত্তরা চা বাগানের গাছ গুলোতে আগাছা নাশক স্প্রে করে দেয় এবং চা গাছগুলো ঝিমরে যায়।

তিনি বলেন, এলাকার কারো সাথে আমার জমি নিয়ে কোন প্রকার দন্ধ নেই। চা বাগান করেছি আমি এলাকার মানুষের কর্মসংস্থান ও নিজের উন্নয়নের জন্য। চা বাগান করতে আট বছরে আমার প্রায় ৮ লক্ষ টাকা খরচ হয়েছে। কিন্তু কে বা কাহারা রাতের আধাঁরে চা গাছে আগাছা নাশক স্প্রে দিয়ে আমার এই ক্ষতি করলো তা বুঝে উঠতে পারছি না।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চা বাগানের প্রতিটি গাছে আগাছা নাশক স্প্রে করেছে এবং চা গাছ গুলো ঝিমরে পরেছে। স্থায়ীয়রা জানান, এলাকার কারো সাথেই জসিম উদ্দিন ভাই এর কোন বিরোধ নেই। তবে কে এই কাজটি করলো এলাকার কেও বলতে পারছে না। সকলেই এই ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনুগ ব্যাবস্থা গ্রহনের দাবী জানান।

এ ব্যাপারে ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ মহসিন হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার সাথে কারা জড়িত আছে তা তদন্ত করে পরবর্তিতে ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ