পদ্মা সেতুতে টোল প্লাজায় এক ব্যবসায়ী আটক

- Advertisement -

কলকাতা থেকে আসার সময় পদ্মা সেতুর দক্ষিণ প্রান্তে জাজিরার নাওডোবায় টোল প্লাজার সামনে থেকে তিনটি সিংহের প্রাচীন মূর্তি ও প্রত্নসামগ্রীসহ জসিম উদ্দিন নামে এক বাসযাত্রীকে আটক করেছে পদ্মা দক্ষিণ থানা পুলিশ। এ সময় তাঁর কাছ থেকে বেশ কিছু প্রাচীন নিদর্শনও জব্দ করা হয়েছে।

এটাই পদ্মা সেতুতে অবৈধ মালামালসহ প্রথম কোন ব্যক্তিকে আটক করা হল। বুধবার রাত একটার দিকে ভারতের কলকাতা থেকে আসা গ্রীন লাইন পরিবহনের একটি বাস থেকে এসব মালামাল উদ্ধার করে পদ্মা সেতু দক্ষিণ থানার টহলরত পুলিশ। আটক জসিমের বাড়ি ভোলার চরফ্যাশনে। তিনি ওই প্রাচীন মূর্তি নিয়ে কলকাতা থেকে ঢাকায় যাচ্ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

পদ্মা দক্ষিণ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কলকাতা থেকে ছেড়ে আসা গ্রীন লাইনের একটি বাসে অভিযান চালানো হয়।

বাসের যাত্রী জসিম উদ্দিনের কাছ থেকে শত বছরের পুরোনো অনেক মূল্যবান তিনটি সিংহের মূর্তি, কারুকাজ করা একটি কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তি ও দুটি ভিডিও ক্যামেরা উদ্ধার করা হয়। এসব মূল্যবান পুরাকীর্তি পরিবহনের অভিযোগে জসিম উদ্দিনকে আটক করা হয়েছে। অবৈধভাবে আনা এসব পণ্যের কোনো ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি জসিম। পরে উদ্ধার করা সব মালামাল পদ্মা সেতু দক্ষিণ থানায় নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। উদ্ধারকৃত মালামালসহ আসামীকে কোর্টে প্রেরণ করা হয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ