পর্তুগালে শুরু বিশ্বের সবচেয়ে বড় তথ্য ও প্রযুক্তি সম্মেলন

- Advertisement -

পর্তুগালে শুরু হয়েছে বিশ্বের সবচেয়ে বড় তথ্য ও প্রযুক্তি সম্মেলন ‘ওয়েব সামিট ২০২১’।

চার দিনব্যাপী এ সম্মেলনে অংশ নিচ্ছেন ৪০ হাজার প্রযুক্তিবিদ, সফল উদ্যোক্তা এবং বিভিন্ন খাতের সফল ব্যক্তিরা। ওয়েব সামিটকে ঘিরে প্রাণবন্ত লিসবন।

বিশ্বের বৃহত্তম তথ্য ও প্রযুক্তি সম্মেলনকে কেন্দ্র করে সরগরম লিসবন। পঞ্চমবারের মতো লিসবনে অনুষ্ঠিত ৪ দিনের এ সম্মেলনের সোমবার ছিল প্রথম দিন। সন্ধ্যা নামতেই কানায় কানায় পূর্ণ আলটিস এরেনার ২০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন ইনডোর গ্যালারি।

উদ্বোধনী পর্বেই নিজেদের স্টার্টআপ কোম্পানির বিভিন্ন বিষয় তুলে ধরেন নির্ধারিত বক্তারা। পরিবর্তনশীল বিশ্বের ভবিষ্যত তথ্য প্রযুক্তিখাতে নিজেদের অবস্থান জানান দেন তারা। করোনা পরবর্তী সময়ে ওয়েব সামিটকেই প্রতিষ্ঠানের প্রচারের সবচেয়ে বড় মাধ্যম বলে মনে করেন উদ্যোক্তারা।

সম্মেলনে অংশ নিতে পেরে আমরা সত্যিই আনন্দিত। লিসবন এমনিতেই অসাধারণ এক শহর। ওয়েব সামিট আমাদের প্রতিষ্ঠানকে পরিচিত করার পাশাপাশি লিসবন ঘুরে দেখারও সুযোগ করে দিয়েছে বলে জানান এক ব্যক্তি।

তিনি বলেন, আমি অনেক সম্মেলনে অংশ নিয়েছি কিন্তু ওয়েব সামিট সম্পূর্ণ আলাদা। এতো প্রাণবন্ত আর কোন সম্মেলন আছে বলে আমার মনে হয় না। নিজেকে তুলে ধরার দারুণ এক প্ল্যাটফর্ম ওয়েব সামিট।

মাইক্রোসফট, আমাজনের মতো বিখ্যাত প্রতিষ্ঠান ছাড়াও সম্মেলনে অংশ নিচ্ছে সাড়ে ১২শ স্টার্টআপ কোম্পানি ও ৭০০ বিনিয়োগকারী। এ বছর জলবায়ু ও ক্রিপ্টোসকে মূল প্রতিপাদ্য হিসেবে ধরা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ