পাংশায় ভ্রাম্যমান আদালতের অভিযান, ৯ জনকে অর্থদণ্ড

রাজবাড়ীর পাংশা উপজেলা সদর বাসষ্ট্যান্ড ও কাঁচাবাজার এলাকায় মাস্ক না পড়ায় ৯ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় মাস্ক পড়া নিশ্চিত করতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) নুজহাত তাসনীম আওন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মঙ্গলবার দুপুরে এ জরিমানা করে তা আদায় করেন।

ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে মাস্ক না পড়ার অপরাধে ১৯৬০ সালের দন্ডবিধির ২৬৯ ধারায় জরিমানাকৃতদের দুইশত টাকা থেকে এক হাজার টাকা পর্যন্ত জরিমানা করেন এবং সাথে সাথে তা আদায় করেন। সেই সাথে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ প্রদান করা হয় এবং ভবিষ্যতের জন্য কয়েকজনকে সতর্ক করা হয়।


আরও পড়ুন


সহকারী কমিশনার (ভূমি) নুজহাত তাসনীম আওন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আইন প্রয়োগের পাশাপাশি জনসচেতনতার কোন বিকল্প নেই। জনসম্পৃক্ততাই পারে প্রশাসনের এ নির্দেশ গুলো বাস্তবায়নে সফলতা আনতে। সে লক্ষ্যে তিনি উপজেলার সর্বস্তরের জনতার সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন। তিনি আরও বলেন। করোনাভাইরাসের সংক্রমণ রোধে মানুষ মাস্ক না পড়লে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরও কঠোর ব্যাবস্থা নেয়া হবে। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: