পাংশা পৌর নির্বাচন জগ ও নৌকার প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ

রাকিবুল ইসলাম রাফি, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি: 

মাঘের শৈত প্রবাহে প্রচন্ড শীত আর করোনাকে উপেক্ষা করে তৃতীয় ধাপে এবার রাজবাড়ীর পাংশা পৌরসভা নির্বাচন প্রচার-প্রচারণায় এখন তুঙ্গে উঠেছে। পোস্টার, মাইকিং, পথসভা, গণসংযোগসহ চলছে ভোটারদের বাড়ি বাড়ি ভোট প্রার্থনা। তবে বিভিন্ন কৌশলে প্রচারণায় এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী পাংশা উপজেলা আওয়ামী যুবলীগ নেতা মোঃ ফজলুল হক ফরহাদ।

উল্লেখ্য, পাংশা পৌরসভা পঞ্চম নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। এ নির্বাচনে কাউন্সিলর পদে ৪১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ফরহাদের জগ মার্কাকে বিজয় করতে মাঠে নেমেছেন বিভিন্ন দল মত নির্বিশেষে সব শ্রেণী-পেশার মানুষ। জগ মার্কা প্রতীকের প্রচারণা, ভোট প্রার্থনা ও গণসংযোগের ক্ষেত্রে পাংশা নারীরাও পিছিয়ে নেই। পাশাপাশি পথসভায় নেমেছেন ফজলুল হক ফরহাদ। শনিবার তিনি কাকডাকা ভোর থেকেই ৫,৬ ও ৯নং ওয়ার্ডে শতাধিক সমর্থক সাথে পৃথক তিনটি নির্বাচনী পথসভা করেছেন।

এছাড়াও গণসংযোগকালে ফরহাদ ৪/৫টি উঠান বৈঠকে করে ভোট চেয়েছেন। এসব সভায় তিনি মাদক ও সস্ত্রাস মুক্ত এবং আধুনিক শহর গড়তে এবার পাংশাবাসী তাকে বিপুল ভোটে বিজয়ী করার আহবান জানান। তার কাজ ও জনপ্রিয়তার এবং সৎ ও যোগ্য প্রার্থী ও সঠিক কাজে সাহসী ভুমিকার জন্য পাংশার ভোটারগণ তাকে বিপুল ভোটে বিজয়ী করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।


আরও পড়ুন>>


গণসংযোগকালে তিনি সাংবাদিকদের বলেন, নৌকার প্রার্থী তার নেতা কর্মী-সমর্থক ও এজেন্টদের ভয়ভীতি দেখাচ্ছে। প্রশাসনকে তা জানিয়েছি। তবে হুমকিতে আমরা ভয় পাই না।

অপরদিকে, নৌকা মার্কা প্রতীকের প্রার্থী সাবেক মেয়র ওয়াজেদ আলী মন্ডলের প্রচারণা চলছে সমানতালে। মাইকিং আর পোস্টার প্রচারণা চলছে। শুক্রবার পাংশা পৌরসভা নির্বাচন সামনে রেখে, দলীয় মনোনীত প্রার্থী ওয়াজেদ আলী মাস্টারের নৌকা মার্কার জন্য, মানুষের দ্বারে দ্বারে ভোট চেয়ে গণসংযোগ করেন কৃষক লীগের কেন্দ্রীয় নেতা নূরে আলম সিদ্দীকি হক সহ আওয়ামী লীগের প্রবীণ ও ত্যাগী নেতা-কর্মিগণ। এ সময় শতাধিক সাধারণ ভোটার তার নির্বাচনী গণসংযোগে অংশ নেন।

এ সময় নৌকা প্রতীকের পক্ষ্যে ব্যপক গণজোয়ার সৃষ্টি হয়। গণসংযোগকালে তিনি সাংবাদিদের বলেন, মাদক ও সস্ত্রাস মুক্ত সমাজ গড়তে এবার পাংশাবাসী তাকে বিপুল ভোটে বিজয়ী করবে। তিনি নির্বাচিত হলে পাংশার সকল রাস্তা ও ড্রেন সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধান করবে বলে আশ্বাস দিয়ে ভোটারদের ভোট প্রার্থনা করেন।

ওয়াজেদ আলী মন্ডল অভিযোগ করে বলেন, পাংশা উপজেলা আওয়ামী লীগের টপ পর্যায়ের নেতারা নৌকার পক্ষে কাজ করছে না। আর যুবলীগের বহিষ্কৃত নেতা জগ মার্কা প্রতীকের প্রার্থী ফজলুল হক ফরহাদ পৌর এলাকার বাইরে থেকে গুন্ডা ও সস্ত্রাসী এনে তার নেতাকর্মীদের ভয়ভীতি দেখাচ্ছে। ওই সস্ত্রাসীদের দিয়ে ৩০ জানুয়ারী ভোট কাটার ষড়যন্ত করছে। প্রশাসন ও নির্বাচন কমিশনে এ অভিযোগ জানানো হয়েছে।

এ ছাড়াও পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপির ধানের শীর্ষের প্রার্থী সাবেক কমিশনার রইচ উদ্দিন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: