পাংশা মডেল থানার বিট অফিসারগণ মসজিদে গিয়ে সর্তকতা মূলক বক্তব্য দিচ্ছেন

করোনা ভাইরাস সংক্রান্তে বাংলাদেশ পুলিশ ঢাকা রেঞ্জের পক্ষে রাজবাড়ীর পাংশা মডেল থানার বিভিন্ন বিট এলাকার দায়িত্ব প্রাপ্ত বিট অফিসারগন বিভিন্ন মসজিদে কোভিট-১৯ সম্পর্কে সর্বসাধারণকে সর্তকতা মূলক বক্তব্য রাখেন।

শুক্রবার জুম্মার খুতবার পুর্বে পাংশা মডেল থানার অফিসাররা উপজেলার ১০ টি ইউনিয়নের মসজিদে মসজিদে করোনা ভাইরাস সংক্রান্তে ঢাকা রেঞ্জ, বাংলাদেশ পুলিশের পক্ষে সচেতনতামুলক প্রচারনা চালান।

এসময় প্রচারনাকালে মুসল্লীদের উদ্দেশ্যে বলা হয়, করোনার সংক্রমন ও করোনা ভাইরাসে মৃত্যু গ্রামগঞ্জে ছড়িয়ে পড়েছে বিধায় জরুরী প্রয়োজন ছাড়া আপনারা ঘরের বাহিরে বের হবেন না। হাট-বাজার বা চায়ের দোকানে আড্ডা-গল্প করবেন না। জরুরী প্রয়োজনে ঘরের বাহিরে গেলে অবশ্যই মাস্ক পড়বেন। সকলেই ঘন ঘন হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করবেন। সকলেই হ্যান্ডসেক ও একে অপরের কাছাকাছি আসা হতে বিরত থাকবেন। সামাজিক দুরত্ব বজায় রাখবেন ও ভীড় এড়িয়ে চলবেন। সরকারী বিধি-নিষেধ না মেনে চললে গ্রেফতার ও জরিমানার সম্মুখিন হতে হবে। জ্বর, সর্দি ও কাশি হলে অবহেলা না করে নিকটস্থ হাসপাতালে করোনা টেস্ট করান। আপনারা যার যার সাধ্যমতো পুষ্টিকর খাবার (যেমন ফল, মুল, শাক-সবজি ও লেবু জাতীয় খাবার) বেশি করে খান। করোনা মহামারিতে অসহায়, নিঃস্ব, দরিদ্র ও কর্মহীন লোকদের পাশে দাড়ান। সব সময় পরিস্কার পরিচ্ছন্ন থাকুন। স্বাস্থ্য বিধি ও সরকারী বিধি-নিষেধ মেনে চলুন, নিজে সুস্থ থাকুন ও অপরকে সুস্থ থাকতে সহায়তা করুন।


আরও পড়ুন>>


পাংশা মডেল থানার সেকেন্ড অফিসার এস,আই হুমায়ুন রেজা বলেন, আমরা থানার অফিসারা উপজেলার বিভিন্ন মসজিদে মসজিদে গিয়ে জুম্মার খুতবার পুর্বে বিট পুলিশং কি সেটাই বুঝিয়েছি। আমরা মুলত মানুষকে সচেতন করতে কাজ করে যাচ্ছি।

করোনায় আক্রান্ত পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান মুঠোফোনে বলেন, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান ও রাজবাড়ী পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান ও পাংশা সার্কেল সিনিয়র এ,এস,পি সুমন কুমার সাহার দিকনির্দেশনায় মসজিদে মসজিদে করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ পুলিশের পক্ষে প্রচারনা চালানো হচ্ছে। এছাড়াও তিনি সর্বসাধারণকে সর্তকতা অবলম্বন সহ সরকারি বিধিনিষেধ মেনে চলার জন্য উদার্থ আহব্বান করেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ