পুলিশে বিশাল নিয়োগ, শুরু হয়েছে আবেদন

- Advertisement -

ইতোমধ্যে প্রকাশিত হয়েছে বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি। দেশের ৬৪ জেলা থেকে চার হাজার কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। যাদের ৩ হাজার ৪০০ জন পুরুষ এবং ৬০০ নারী।

বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে আবেদন শুরু হয়েছে। এটি চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

আবেদনের যোগ্যতা

বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে। বয়স হতে হবে ১৮ থেকে ২০ বছরের মধ্যে মধ্যে। পাশপাশি প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২ দশমিক ৫ থাকতে হবে।

শারীরিক যোগ্যতা

পুরুষ প্রার্থীর উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং নারী প্রার্থীর উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। তবে ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তান) কোটার ক্ষেত্রে পুরুষ প্রার্থীর ৫ ফুট ৪ ইঞ্চি এবং নারী প্রার্থীর উচ্চতা হতে হবে ৫ ফুট ২ ইঞ্চি। পুরুষ প্রার্থীর বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি। এছাড়া মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি।

যেভাবে আবেদন

আগ্রহী প্রার্থীদের police.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে বাংলাদেশ পুলিশের অফিশিয়াল ওয়েবসাইটে (www.police.gov.bd)।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ