Homeবিনোদনপূজায় আসছে ‘রক্তবীজ’

পূজায় আসছে ‘রক্তবীজ’

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় জুটির ছবি মানেই চমক। আর এবার চমক ছবির গল্পে। পারিবারিক গল্প থেকে বেরিয়ে থ্রিলারে ভর করেছেন শিবু-নন্দিতা। রক্তবীজের সঙ্গে যুদ্ধে কে বাঁচাবে বাংলাকে? কদিন আগে উইন্ডোজ প্রোডাকশন হাউসের তরফে এই ক্যাপশন সামনে রেখে প্রকাশ করা হয় তাদের আসন্ন ছবির প্রথম ঝলক এবং নাম। ‘রক্তবীজ’ আসছে এই পূজায়। শুরু হলো ছবির শুটিং।

খাগড়াগড় বিস্ফোরণের সেই ভয়ংকর গল্পকেই এবার ছবির বিষয়বস্তু করে তুলেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। ২০১৪ সালের সেই ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা পশ্চিমবঙ্গকে। সেই কথাই উঠে আসবে এ ছবিতে। বাঙালি দর্শকের কাছে এই পরিচালকদ্বয়ের ছবির একটা আলাদা চাহিদা রয়েছে। সেই কথা মাথায় রেখেই ছবির গল্প থেকে কাস্টিং সব কিছুতেই জোর দেন শিবু-নন্দিতা।

সেই মতোই এই ছবির হাত ধরে দীর্ঘদিন পর পর্দায় ভিক্টর বন্দ্যোপাধ্যায়। সে আভাস যদিও আগেই পাওয়া গিয়েছিল উইন্ডোজ প্রোডাকশন হাউসের অফিশিয়াল পেজে। এমনিতেই ছবি নির্বাচনের ব্যাপারে বেশ সিলেকটিভ অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, এই ছবির গল্প এবং পরিচালকদ্বয়ের অ্যাপ্রোচেই নাকি এই ছবির জন্য রাজি হয়েছেন অভিনেতা।

ছবির পোস্টার সামনে আনার পাশাপাশি রিভিল করা হয়েছিল ছবির কাস্টিং লিস্টও। আবির চট্টোপাধ্যায় ও মিমি চক্রবর্তী থাকবেন, সে খবরও আগেই ছিল। প্রথমবার একসঙ্গে জুটি বাঁধতে চলেছেন আবির-মিমি। ছবিতে তাদের রসায়ন দেখার অপেক্ষায় দর্শক। ছবিতে ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে দেখা যাবে অনুসূয়া মজুমদারকে। এ ছাড়াও থাকছেন সত্যম ভট্টাচার্য, কাঞ্চন মল্লিক, অম্বরীশ ভট্টাচার্য, দেবাশিষ মন্ডলসহ অনেকে।

একেবারে ছকভাঙা একটি গল্প এবার পূজায় দর্শককে উপহার দিতে চলেছেন শিবু-নন্দিতা, যা উইন্ডোজ প্রযোজিত বাকি ছবিগুলো থেকে এক্কেবারে আলাদা। কলকাতা ও তার আশপাশে ছবির শুটিংয়ের লোকেশন ঠিক হয়েছে। বোলপুর, ধুলাগড়েও হবে ছবির শুটিং। বুধবার উইন্ডোজের পক্ষ থেকে শুটিং এর প্রথম ছবি সামনে আনা হয়। ক্ল্যাপস্টিকের ছবি পোস্ট করে ক্যাপশনে লেখা হয়, ‘যাত্রা শুরু হলো আজ থেকে এই দুর্গাপূজায় আসছে রক্তবীজ!’

ছবির পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় শিউলি ফুল এবং ক্ল্যাপস্টিকের ছবি পোস্ট করে শুটিং শুরুর খবর নিজের সোশ্যাল মিডিয়ায় দেন। অন্যদিকে কাঞ্চন মল্লিক শুটিংয়ের প্রথম দিনে পরিচালক জুটির সঙ্গে ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘উইথ মাই ওল্ড বস।’ 

সর্বশেষ খবর