পেনসিলের দাম বাড়ায় মোদিকে চিঠি দিয়ে ক্ষোভ জানাল শিশু

- Advertisement -

করোনার ধাক্কা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধসহ নানা কারণে টালমাটাল বিশ্ব অর্থনীতি। এর ফলে বিশ্বের অন্যান্য দেশের মতো প্রতিদিনই নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে ভারতেও। দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। আর এ সংকট কতটা প্রকট তা যেন আরও স্পষ্ট হয়ে উঠেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লেখা ৬ বছর বয়সী এক শিশুশিক্ষার্থীর চিঠি সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ার পর।

সম্প্রতি মোদিকে ওই খোলা চিঠিটি লিখেছে উত্তরপ্রদেশের কনৌজ জেলার ছিব্রামাউ শহরের প্রথম শ্রেণি পড়ুয়া কৃতি দুবে। চিঠিতে সে লিখেছে, ‘আমার নাম কৃতি দুবে। আমি ক্লাস ওয়ানে পড়ি। মোদিজি, আপনি জিনিসপত্রের দাম অনেক বাড়িয়ে দিয়েছেন। এমনকি আমার পেনসিল-রাবার (ইরেজার) এবং ম্যাগির (নুডলস) দামও বাড়ানো হয়েছে। এখন পেনসিল চাওয়ার জন্য আমার মা আমাকে মারধর করে। আমি এখন কী করব? অন্যরা আমার পেনসিল চুরি করে নেয়।’

হিন্দিতে লেখা চিঠিটি এরই মধ্যে সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম ইটিভি ভারত।

কৃতির বাবা বিশাল দুবে পেশায় একজন আইনজীবী৷ তিনি স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, এটি আমার মেয়ের ‘মন কি বাত’। স্কুলে পেনসিল হারিয়ে ফেললে ওর (কৃতি) মা ওকে বকা দেয় এবং এতে মেয়ের খুব মন খারাপ হয়ে যায়।

স্থানীয় উপবিভাগীয় ম্যাজিস্ট্রেট অশোক কুমার সাংবাদিকদের জানান, সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ার পর তিনি ওই ছোট্ট মেয়েটির চিঠি সম্পর্কে জানতে পারেন।

তিনি বলেন, ‘আমি যে কোনো উপায়ে শিশুটিকে সাহায্য করতে প্রস্তুত। তার চিঠিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেয়ার জন্য আমি যথাসাধ্য চেষ্টা করব।’

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ