পেন্টানিক আইটি দিচ্ছে সম্পূর্ণ ফ্রী অনলাইন কোর্স

প্রযুক্তির এই যুগে আমরা অনেকেই ফ্রিল্যান্সিং সম্পর্কে জানি। ফ্রিল্যান্সিং করে অনলাইনে আয় কিংবা লোকাল মার্কেটে কাজ করার জন্য সময়োপযোগী পেশা হচ্ছে গ্রাফিক্স ডিজাইনার, ওয়েব ডিজাইনার কিংবা ডেভেলপার। ইউটিউব বা বিভিন্ন রিসোর্সে ফ্রী এবং পেইড অনেক ধরনের টিউটোরিয়াল। অধিকাংশ ক্ষেত্রেই দেখা যায় যে ফ্রী টিউটোরিয়াল গুলো পূর্ণাঙ্গ হয় না। ভালো মানের কিংবা পূর্ণ কোর্স কমপ্লিট করতে পেইড টিউটোরিয়াল কিংবা ট্রেইনিং সেন্টার এর শরণাপন্ন হতে হয়।

অনলাইনে যারা আয় করতে চায়, তারা অধিকাংশই স্টুডেন্ট কিংবা সদ্য পড়াশোনা কমপ্লিট করে চাকরীপ্রার্থী। তাদের পক্ষে ভালো পরিমান একটি কোর্স ফী দিয়ে ভর্তি হওয়া কিংবা কোর্স কিনে দেখা কষ্টসাধ্য। অনেক ক্ষেত্রে বিষয়টা সম্পর্কে না জেনে বিনিয়োগ করাটাও ঝুঁকিপূর্ণ মনে হয়। ঠিক এই সীমাবদ্ধতার কারনেই আইটিতে ক্যারিয়ার তৈরি করতে চাওয়া তরুণ প্রজন্মের স্বপ্ন অনেকক্ষেত্রেই বাধাগ্রস্থ হচ্ছে।

আর তাই পেন্টানিক আইটি নিয়ে এসেছে সম্পূর্ণ ফ্রী কোর্স। এছাড়াও দিচ্ছে কোর্স কমপ্লিট সার্টিফিকেট। এবং এই সার্টিফিকেট অনলাইনে ভেরিফাই করার অপশন থাকবে। কোর্স চলাকালীন সময়ে যে কোন প্রবলেম ফেস করলে থাকছে সাপোর্ট। ভিডিওগুলো পাওয়া যাবে Pentanik IT ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজে

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: