প্রতিটি স্টেশনেই স্ট্যান্ডার্ড ফুটপাত নির্মাণ হবে: মেট্রোরেল কর্তৃপক্ষ

- Advertisement -

ফুটপাতের জায়গা নিলেও পাশের জমি অধিগ্রহণ করে প্রতিটি স্টেশনের নিচেই স্ট্যান্ডার্ড ফুটপাত নির্মাণ করবে মেট্রোরেল কর্তৃপক্ষ।

আসছে জুনের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশনের ওঠানামার সিঁড়ি, লিফট আর চলন্ত সিঁড়ির কাজ শেষ হবে বলে জানিয়েছেন তারা।

একে একে এখন দৃশ্যমান মেট্রোরেলের ১৭টি স্টেশন। উত্তরা থেকে মতিঝিল সব স্টেশনেই এখন উঠে গেছে কাঠামো। প্রথম নয়টি স্টেশনের সাতটিতেই শেষ ওঠানামার সিঁড়ির কাজ। তবে এ পথে যারা চলাচল করেন তারা হয়তো খেয়াল করেছেন বাকি স্টেশনগুলোর মতো শেওড়াপাড়া কিংবা কাজীপাড়ার ওঠানামার সিঁড়ির কাজ ততটা এগোয়নি। কদিন আগেই জায়গা নির্বাচন করে শুরু হয়েছে এ অবকাঠামোর কাজ।

এম আরটি লাইন সিক্সের ডিপিএম মাহফুজরি রহমান সময় সংবাদকে বলেন, শুরুর ভুল শুধরে এখন ওঠানামার জায়গা বের করেছেন তারা। স্টেশন এলাকায় তৈরি হবে স্ট্যান্ডার্ড ফুটপাত।

পল্লবী আর মিরপুর ১০ নম্বরের সমস্যা আগেই সমাধান হয়েছে। তবে শেওড়াপাড়া ও কাজীপাড়ায় কাগজে-কলমে জায়গা পেলেও এখনো জমি বুঝে পায়নি ডিএমটিসিএল কর্তৃপক্ষ। তবুও তারা বলছে দুই মাসের মধ্যে প্রথম নয়টি স্টেশনের ওঠানামার জায়গা প্রস্তুত করা সম্ভব হবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, আমরা ভূমি অধিগ্রহণের যে জায়গাতে আছি, সেটা শেষ পর্যায়ে। পূর্তকাজ এটা একটা খুব বড় কাজ নয়। আমরা যদি দেড় থেকে দুই মাস সময় পাই, এর মধ্যে কাজ শুরু করব।

যদিও তারা বলছেন, এ মুহূর্তে সব থেকে বড় চ্যালেঞ্জই হচ্ছে প্রতিবন্ধকতা কাটিয়ে এসব সিড়ির নির্মাণকাজ শেষ করা।
তারা আরও জানায়, সবচেয়ে বড় চ্যালেঞ্জ কাজীপাড়া-শেওড়াপাড়া এরই মধ্যে সিঁড়ির নির্মাণকাজ শেষ। জমি অধিগ্রহণ শেষ হলেই আর ফুটপাতের ওপর সিঁড়ি বসাতে হবে না তাদের।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ