প্রথম চালানে ৫০ লাখ টিকা আসলে লক্ষ্মীপুর পাবে ১ লাখ ৭৬ হাজার

জানুয়ারী শেষ সপ্তাহে দেশে ভারতের সেয়াম ইনষ্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড- অ্যাস্ট্রোজেনেকার তৈরি করোনা ভাইরাসের টিকার প্রথম চালান ৫০ লাখ আসলে লক্ষ্মীপুর জেলা পাবে ১ লাখ ৭৬ হাজার ।

এই ভ্যাকসিন প্রয়োগে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্র্মী, আইনশৃঙ্খলা বাহিনী, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি, ধর্মীয় প্রতিনিধি, করোনায় মৃত ব্যাক্তির দাফনের কাজে নিয়োজিত ব্যাক্তি, প্রবাসী ও অদক্ষ কর্মী, জনসেবায় নিয়োজিত সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত ব্যাক্তি, ব্যাংক কর্মকর্তা বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ব্যাক্তি, ৭৭ বছর উর্ধ্বে যে কোন ব্যাক্তি, ও করোনা পজেটিভ হয়ে চিকিৎসাধীন এমন ব্যাক্তিরা অগ্রাধিকার পাবে।

করোনা ভ্যাকসিন বিষয়ক জেলা পরিকল্পনা কমিটির সভা ১৪ জানুয়ারী (বৃহস্পতিবার) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো: আনোয়ার হোসেন আকন্দ, সিভিল সার্জন ডা: আবদুল গফফার, অতিরিক্ত পুলিশ সুপার মংনেথোয়াই মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভৃঁইয়া, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড: নুর উদ্দিন চৌধুরী নয়ন প্রমুখ।

সভায় জানানো হয়, ১ম চালান টিকা দেশে আসলে লক্ষ্মীপুর জেলায় ১ লাখ ৭৬ হাজার ব্যাক্তি এই টিকা প্রদান করা হবে।

এ লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি আগামী ৩ দিনের মধ্যে একটি তালিকা চূড়ান্ত করে পরবর্তী সভায় উথাপন করবে এ মর্মে সিদ্ধান্ত গৃহিত হয়।


আরও পড়ুন>>


এ ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা: আবদুল গফফার জানান, দেশে টিকা আসার পর লক্ষ্মীপুর জেলায় প্রয়োগের জন্য মন্ত্রনালয়ের নির্দেশনায় প্রয়োগ করা হবে। টিকা রাখার জন্য প্রয়োজনীয় স্থান প্রস্তুত রাখা হয়েছে।

প্রথম পর্যায়ে জেলা সদর হাসপাতাল এবং উপজেলা হাসপাতাল থেকে টিকা প্রদান শুরু হবে।

পরবর্তীতে তা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সরকারী হাসপাতাল বা ক্লিনিকের মাধ্যমে তা প্রদান করা হবে।

নির্ধারিত কেন্দ্রে এই টিকা প্রদান করা হবে। টিকা কারা পাবে এ নিয়ে মন্ত্রনালয়ের নির্দেশনা আলোকে তা ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অনলাইনের মাধ্যমে রেজিষ্ট্রেশন করার পর কবে কোথায় ব্যাক্তিকে উপস্থিত হতে হবে তা জানিয়ে দেওয়া হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: