প্রফেসর শামীম আখতারের অকাল মৃত্যুতে সন্তানদের শিক্ষা সহায়তায় শিক্ষকদের

0
24
প্রফেসর শামীম আখতারের অকাল মৃত্যুতে সন্তানদের শিক্ষা সহায়তায় শিক্ষকদের
প্রফেসর শামীম আখতারের অকাল মৃত্যুতে সন্তানদের শিক্ষা সহায়তায় শিক্ষকদের

খুলনা বিশ্ববিদ্যালয়ের(খুবি) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ শামীম আখতার সম্প্রতি আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন। তাঁর রেখে যাওয়া ২টি কন্যা সন্তানের ভবিষ্যৎ লেখাপড়ার সহায়তা স্বরূপ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে সংগৃহীত শিক্ষকদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রদান করা হয়েছে।

আজ(বৃহস্পতিবার) ৩ ডিসেম্বর সকাল ১১টায় উপাচার্যের কার্যালয়ে শিক্ষক সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান তাঁর স্ত্রীর হাতে এই চেক হস্তান্তর করেন।

তিনি তাঁর সন্তানদের খোঁজখবর নেন এবং আর্থিক এই সহায়তা তাদের ভবিষ্যৎ শিক্ষাজীবনে কল্যাণে আসবে বলে আশা করেন। একইসাথে শিক্ষক সমিতির এ উদ্যোগকে মহতি ও মানবিক বলে উল্লেখ করে ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহমুদ হোসেন সমিতির নির্বাহী কমিটির সভার মাধ্যমে গৃহীত এ সিদ্ধান্ত শিক্ষকদের পরিবারের জন্য অত্যন্ত সহায়ক হবে এবং ভবিষ্যতে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ এই ধারা অব্যাহত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. আশীষ কুমার দাস জানান খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এক দিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ ৬ লাখ ২৭ হাজারেরও বেশি টাকা সংগৃহীত হয় যা চেক আকারে প্রদান করা হয়েছে।


আরও পড়ুন>>


এ সময় জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রায়হান আলী, সমিতির সহ-সভাপতি প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. উৎপল কুমার কর্মকারসহ সমিতির নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দরাও উপস্থিত ছিলেন।

Leave a Reply