প্রমোদতরীতেও করোনা!

- Advertisement -

আবারও করোনা হানা দিয়েছে প্রমোদতরীতে। এবার পর্তুগালের লিসবনে আইডা পার্লা নামের একটি বিশাল প্রমোদতরীর ক্রু এবং যাত্রীদের মাঝে করোনায় আক্রান্ত রোগী পাওয়া গেছে। এতে সমুদ্রযাত্রা স্থগিত করে জাহাজটি তীরে ভিড়িয়ে যাত্রী নামিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

সমুদ্রবিলাস কার না ভালো লাগে। কিন্তু সেই সমুদ্র যদি অনিশ্চিত কালের জন্য সঙ্গী হয়ে ওঠে ব্যাপারটা তখন প্রতিনিয়ত কাঁটার মত বিধেঁ। সকাল বিকাল ২৪ ঘণ্টাই যখন ভ্রমণ সঙ্গী প্রমোদতরী আপনার ঠিকানা হয়ে উঠবে মনে হবে জীবনটা বুঝি এখানটাতেই আটকে আছে।

স্থানীয় সময় রোববার ২ হাজার ৮শ চুয়াল্লিশ জন যাত্রী ও ১ হাজার ৩৫৩ জন ক্রু জাহাজে ডক করা হয়ে। গত মাসের ২৯ তারিখে নতুন বছর উদযাপনের জন্য পর্তুগালের মাইদেরারের উদ্দেশ্য যাত্রা করবে ঠিক তখনই সম্পূর্ণ টিকাগ্রহণ করা ৫২ জন যাত্রীদের মাঝে করোনার সংক্রমণ ঘটে।

পরবর্তীতে এটিকে বন্দর ছেড়ে স্প্যানিশ দ্বীপ ল্যাঞ্জারোতে যাওয়ার অনুমতি দিলেও আরও ১২ জনের করোনা শনাক্ত হয়। সোমবারের মধ্যে যাত্রীদেরকে বাড়ি পৌঁছে দেওয়ার আশাবাদ ব্যক্ত করেছে স্থানীয় প্রশাসন। কিছু কিছু ক্রুদেরতে লিসবনের হোটেলে স্থানান্তর করে আইসোলেশনে রাখা হয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ