প্রাইমারির জন্য ল্যাপটপ ক্রয়ে স্বচ্ছতা নিশ্চিতের সুপারিশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরবরাহের জন্য ল্যাপটপ ও কম্পিউটার সামগ্রী ক্রয় ও সরবরাহে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে দ্রুততম সময়ে নিয়োগবিধি প্রণয়ন শেষ করে ছাত্র-ছাত্রীর সংখ্যানুপাতে সব স্কুলের শিক্ষক ও জনবল নিয়োগ করার সুপারিশ করা হয়। এছাড়া নিয়োগ সংক্রান্ত মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়।

রাজধানীর মিরপুরস্থ নবনির্মিত পিটিআই ভবনে আজ অনুষ্ঠিত ‘প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ১৩ম বৈঠকে এসব সুপারিশ করা হয়।


আরও পড়ুন>>


বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, মেহের আফরোজ, মো. নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম এবং মো. মোশারফ হোসেন বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, ঢাকা মহানগরীর ১২টি থানার নির্বাচিত ১৬০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে যেসকল বিদ্যালয় স্থাপনে জটিলতা নেই, সেসব বিদ্যালয়গুলোর ভবন দ্রুত নিমার্ণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, সংশ্লিষ্ট অধিদপ্তর ও সংস্থার প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian