Homeআন্তর্জাতিকফক্স নিউজের সাংবাদিককে হোয়াইট হাউজের তোপ

ফক্স নিউজের সাংবাদিককে হোয়াইট হাউজের তোপ

মার্কিন পার্লামেন্ট ক্যাপিটল হিল হামলা নিয়ে ফক্স নিউজের সাংবাদিক ও উপস্থাপক টাকার কার্লসনের প্রকাশিত কিছু ভিডিও নিয়ে আপত্তি জানিয়েছে প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন।

সেই সঙ্গে কার্লসনকে ‘বিশ্বাসযোগ্য নয়’ বলে অভিহিত করেছে। হোয়াইট হাউজ বলেছে, ক্যাপিটল হিল হামলার অনেক অনেক ভিডিওর মধ্যে মনমতো কিছু ভিডিও প্রচার করে বিক্ষোভকে ‘শান্তিপূর্ণ’ দেখানোর চেষ্টা করছেন কার্লসন।

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জয়ী হন। কিন্তু এ নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলে পরাজয় মানতে অস্বীকৃতি জানান সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাইডেনের জয়ের সত্যায়নে ২০২১ সালের ৬ জানুয়ারি মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশন বসে।

তবে মার্কিন কংগ্রেসে তথা ক্যাপিটল হিল ভবনে হামলার ঘটনা ঘটে। হামলাকারীদের মধ্যে রিপাবলিকান পার্টি ও ট্রাম্পের সমর্থকরাও ছিলেন। এতে পুলিশসহ কয়েকজন নিহত হন। হামলার ঘটনাকে ‘মার্কিন গণতন্ত্র’র প্রতি হামলা বলে অভিহিত করেন ডেমোক্র্যাট নেতারা। 

গত সোমবার (৬ মার্চ) হামলার ঘটনার কিছু ভিডিও প্রকাশ করেন ফক্স নিউজের উপস্থাপক কার্লসন। ভিডিওগুলোর মাধ্যমে তিনি মূলত দেখানোর চেষ্টা করেছেন যে, ছয় জানুয়ারির হামলার ঘটনা যেভাবে চিত্রিত করা হয়, বিষয়টা আসলে তেমন নয়। বিক্ষোভ অনেকটাই শান্তিপূর্ণ ছিল।

কার্লসনের এই দাবিতে মার্কিন রাজনীতিকে নতুন ঝড় শুরু হয়। প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন কার্লসনের এই দাবি উড়িয়ে দিয়েছেন। বুধবার (৮ মার্চ) হোয়াইট হাউজ প্রেস সচিব কারিন জ্য পিয়েরে বলেন, ‘মার্কিন সংবিধান ও আইনের শাসনের ওপর নজিরবিহীন হামলা নিয়ে মিথ্যা বয়ান দিচ্ছেন।’

শীর্ষ ডেমোক্র্যাট নেতা চাক শুমার বলেছেন, রিপাবলিকান হাউস স্পিকার কেভিন ম্যাকার্থি কার্লসনকে ক্যাপিটল হিল হামলার ভিডিওতে ‘একচেটিয়া’ প্রবেশাধিকার দিয়ে ‘ষড়যন্ত্র তত্ত্ব’ উসকে দেয়ার চেষ্টা করছেন। 

সর্বশেষ খবর