ফিরছেন কানিজ সুবর্ণা

- Advertisement -

এক সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী ছিলেন তিনি। পপ গান দিয়ে তার যাত্রা শুরু হয়েছিল। আর আইয়ুব বাচ্চুর মতো কিংবদন্তির হাত ধরে তার প্রথম গানের অ্যালবাম এসেছিল। কানিজ সুবর্ণা। পরবর্তীতে বাপ্পা মজুমদার, ফুয়াদসহ আরও অনেকের সঙ্গে কাজ করা হয়েছে তার।

শেখার শুরুটা ক্লাসিক্যাল ও নজরুলগীতি দিয়ে হলেও নিজের পছন্দেই বেছে নেন পপ-রক ধাঁচের গান। চলচ্চিত্রের প্লেব্যাকও করেছেন কানিজ সুবর্ণা।

জনপ্রিয়তার তুঙ্গে থাকার সময়েই সংসারে ব্যস্ত হয়ে পড়েন এই শিল্পী। ব্যান্ড তারকা হামিন আহমেদকে বিয়ে করার পর সংসারেই থিতু হন। এরপর গানে তার কণ্ঠ শোনা গেছে খুব কমই। যদিও মাঝে মাঝে তার দেখা মিললেও তেমন একটা কাজ করতেন না। তবে বেশ কয়েক বছর পর তার ভক্তদের জন্য চমক নিয়ে হাজির হয়েছেন এই শিল্পী।

সবাইকে অবাক করে যুক্ত হলেন অভিনয়ে; তাও আবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে। সম্প্রতি ঢাকার অদূরে পুবাইলে চলচ্চিত্রটির দৃশ্যধারণে অংশ নেন তিনি। জাহিদ হোসেন পরিচালিত ‘সুবর্ণ ভূমি’ চলচ্চিত্রে অভিনয় করছেন।

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি। এই ছবিতে আরও অভিনয় করছেন ওমর সানী, সজল ও দিলারা জামানের মতো অভিনয় শিল্পীরা। কানিজের দুটি সন্তান আছে। তাদের লালন-পালনে যথেষ্ট সময় দিয়েছেন তিনি। যে কারণে গানে নিয়মিত হতে পারেননি ‘এ পর্যন্ত পাঁচটি একক অ্যালবাম প্রকাশ হয়েছে কানিজ সুবর্ণার। তার সবশেষ অ্যালবামের নাম ছিল ‘সোনার কাঠি, রুপার কাঠি’।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ