Homeখেলাফ্রান্সকে হারিয়ে দিলেও পিএসজিতে মেসির ওপর পড়বে না প্রভাব

ফ্রান্সকে হারিয়ে দিলেও পিএসজিতে মেসির ওপর পড়বে না প্রভাব

প্যারিসে ফিরলে জমকালো আয়োজনে লিওনেল মেসিকে বরণ করে নেবে পিএসজি। বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে ফ্রান্স হারলেও লিওনেল মেসি পিএসজিরই সম্পদ। তাই তার ওপর কোনো নেতিবাচক প্রভাব পড়বে না বলেও নিশ্চিত করেছেন কোচ ক্রিস্টোফ গালতিয়ের। সেই সঙ্গে জানিয়েছেন কবে প্যারিসে ফিরছেন মেসি।

৩ জানুয়ারি ফ্রান্সে পা রাখলেও ১১ জানুয়ারি লিগ ওয়ানে মেসি পিএসজির হয়ে মাঠে নামবেন বলে নিশ্চিত করেছেন কোচ। এদিকে, একই দিন আরো একটি সুখবর পেয়েছে মেসি ভক্তরা। জানুয়ারিতে সৌদি আরবে প্রীতি ম্যাচ খেলার কথা পিএসজির। সব কিছু ঠিক থাকলে ১৯ জানুয়ারিতেই প্রীতি ম্যাচে মুখোমুখি হতে পারেন মেসি ও রোনালদো।

লুসাইলে ফাইনালের সেই মাহেন্দ্রক্ষণের পর এখন ছুটির আমেজেই আছেন লিওনেল মেসি। এর মাঝে কেটেছে সপ্তাহ দুই। পুরোনো বছর শেষে নতুনের আগমনে সেজেছে বিশ্ব। তবে, এখনও প্যারিসে পা রাখেননি বিশ্বকাপজয়ী মহাতারকা। লুসাইলের ফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছরের শিরোপা খরা কাটায় আলবিসেলেস্তেরা। ফাইনালে দুই গোলের পাশাপাশি পেনাল্টি শ্যুটআউটে গুরুত্বপূর্ণ মুহূর্তে গোল করে দলকে আত্মবিশ্বাস যুগিয়েছেন। লিও বন্দনায় এখন মগ্ন সমর্থকরা।

ফাইনালে হারের পর ফরাসি সমর্থকদের তোপের মুখে পড়েন আর্জেন্টাইন ফুটবলাররা। আলবিসেলেস্তেরাও ড্রেসিংরুমসহ নানা জায়গায় ফরাসিদের সেরা তারকা এমবাপ্পেকে নানাভাবে ব্যঙ্গবিদ্রুপ করে সমালোচিত হয়েছে। তবে, বিশ্বকাপের রেশ কাটিয়ে এবার ফেরার পালা। মেসির সতীর্থরা সবাই এরইমধ্যে যার যার ক্লাবে ফিরে গেছেন। মেসিও ফেরার অপেক্ষায়। তবে, পিএসজিতে ফিরে কেমন অভ্যর্থনা পাবেন আর্জেন্টাইন জাদুকর- সে প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে অনেকের মনে।

ফরাসিদের তোপের মুখে পড়তে হবে কি মেসিকে-  এ নিয়ে চিন্তার শেষ নেই তাদের। তবে, সমর্থকদের নিশ্চিত করেছেন কোচ ক্রিস্টোফ গালতিয়ের। জানালেন আর্জেন্টিনার মতো পিএসজিতেও মেসিকে জমকালো সংবর্ধনায় বরণ করা হবে।

পিএসজির কোচ বলেন, ‘অবশ্যই সবাই তাকে জমকালো আয়োজনে বরণ করে নেবে। আর্জেন্টিনার মতো মেসি এখানেও সবার ভালবাসার মানুষ। জাতীয় দলের খেলা শেষ। এখন মেসি পিএসজির। তাই খারাপ আচরণের কোনো সুযোগ নেই। আমরা তার জন্য অপেক্ষা করে আছি।’

মেসিকে নিয়ে তাহলে এখন নির্ভার দিন কাটাতে পারেন সমর্থকরা। কিন্তু প্রিয় তারকা কবে পা রাখবেন প্যারিসে? সেটাও জানিয়ে দিয়েছেন গালতিয়ের। আগামী তিন জানুয়ারি ফ্রান্সে ফিরবেন মেসি। তবে, ছুটিতে থাকায় ফিটনেস ফিরে পেতে সময় দেয়া হবে তাকে। শুক্রবার ফরাসি কাপে হয়তো দেখা যাবে না আর্জেন্টাইন তারকাকে। ১১ জানুয়ারি অ্যাঞ্জার্সের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে মাঠে নামবেন তিনি। নিশ্চিত করেছেন গালতিয়ের।

এদিকে বছরের শুরুতেই আরো একটি সুখবর পেয়েছেন মেসি ভক্তরা। আবারো মেসি- রোনালদো দ্বৈরথ দেখার সুযোগ মিলতে পারে তাদের। ১৯ জানুয়ারি সৌদি আরবে প্রীতি ম্যাচ খেলতে যাবে পিএসজি। আল নাসের ও আল হিলালের ফুটবলারদের নিয়ে গড়া হবে একাদশ। সে দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে পিএসজির।

সর্বশেষ খবর