ফ্রি ইন্টারনেট ব্যবহার! বড় ফাঁদে পা দিচ্ছেন না তো?

- Advertisement -

সামাজিক যোগাযোগমাধ্যমে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের প্রস্তাব পাচ্ছেন? সাবধান ভুয়া বার্তা হওয়ার প্রবল আশঙ্কা।

বর্তমান সময়ে প্রায় সবার হাতেই স্মার্ট ফোন রয়েছে। প্রায় সবাই ইন্টারনেট জগতে কমবেশি বিচরণ করেন। অনেকেই আছেন একদম ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে চান।

আসলে কোনো কিছু টাকা খরচ করার মাধ্যমে পাওয়ার চেয়ে ফ্রিতে পেলে আমরা সবচেয়ে বেশি আনন্দ উপভোগ করে থাকি। কিন্তু এ জন্য অনেক সময় দিতে হতে পারে কড়া মাশুল!

সম্প্রতি এ ধরনের ঘটনা বেশি ঘটছে ভারতে। অনলাইন শিক্ষার জন্য বিনামূল্যে রিচার্জ প্ল্যানের প্রতিশ্রুতি দিয়ে তাদের ব্যক্তিগত তথ্য চুরি করে নিচ্ছে হ্যাকাররা। তাই ব্যবহারকারীদের এ বিষয়ে সতর্ক করে দেওয়া হচ্ছে। ফ্রি ইন্টারনেট ব্যবহারের বার্তা সামাজিক যোগাযোগমাধ্যমে চোখে পড়লে ফাঁদে পা না দেওয়ার জন্য সতর্ক করে দিচ্ছে টেলিকম কোম্পানিগুলো।

সেলুলার অপারেটরস অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া (সিওএআই) এক বিবৃতিতে বলেছে, বিষয়টি আমাদের নজরে আনা হয়েছে যে জাল বার্তা সামাজিক প্ল্যাটফর্মে প্রতারণামূলক উদ্দেশ্য নিয়ে প্রচার করা হচ্ছে।

টেলিকম সংস্থাটি উল্লেখ করেছে যে বার্তায় মিথ্যাভাবে দাবি করা হয়েছে, সরকার ১০০ মিলিয়ন ব্যবহারকারীদের অনলাইন শিক্ষার জন্য বিনামূল্যে রিচার্জ পরিকল্পনার প্রতিশ্রুতি দিয়েছে। সেখানে আরও বলা রয়েছে, এটি মানুষকে বিনামূল্যে অফার পেতে একটি লিংকে ক্লিক করতে হবে।

তাই সমস্ত টেলিকম ব্যবহারকারীদের আরও সতর্ক করেছে সংস্থাটি। ব্যবহারকারীদের স্মার্টফোন বা কম্পিউটার থেকে তাদের ডেটা চুরি করতে পারে এমন কোনো ভুয়া লিংকে ক্লিক না করার জন্য অনুরোধ করা হয়েছে। এ ছাড়া ব্যবহারকারীদের তাদের বন্ধু বা আত্মীয়দের কাছে এই বার্তা ফরোয়ার্ড না করার আহ্বান জানানো হয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ